‘পদ্মা সেতু’ নিয়ে ছয় শিল্পীর গান

বাংলাদেশের সবচেয়ে বড় সেতু পদ্মা সেতু। ৬ দশমিক ১৫ কিলোমিটার দৈর্ঘ্যের এ সেতু উদ্বোধন হতে যাচ্ছে ২৫ জুন। এরই মধ্যে সেতু উদ্বোধন নিয়ে চলছে নানা আয়োজন। পদ্মা নদীর ওপর নির্মিত স্বপ্নের এ সেতুতে মিশে আছে এ দেশের মানুষের আবেগ। মানুষের এ আবেগ তুলে ধরার উদ্যোগ নিয়েছে বাংলাদেশ টেলিভিশন। ‘পদ্মা সেতু’ শিরোনামে তারা তৈরি করেছে গান।

‘পদ্মা সেতুর বিজয়গাথা ইতিহাসে বিস্ময়/ শেখ হাসিনা দেখিয়ে দিলেন/ কেমন করে এগিয়ে যেতে হয়’। ‘পদ্মা সেতু’ শিরোনামের এ গানে কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় ছয় কণ্ঠশিল্পী—আঁখি আলমগীর, কিশোর, কোনাল, রাজীব, সাব্বির জামান ও ঝিলিক।

এ গান প্রসঙ্গে কণ্ঠশিল্পী কোনাল বলেন, ‘পদ্মা সেতুর মাধ্যমে বাংলাদেশ বিশ্ববাসীকে নতুন একটা মেসেজ দিয়েছে। জানান দিয়েছে চাইলে আমরাও অনেক কিছু করতে পারি। এ সেতুর সঙ্গে আমাদের অনেক স্বপ্ন, গৌরব ও ভালোবাসা মিশে আছে। সেতু নিয়ে গানটি গাইতে পেরে আমি আনন্দিত।’

 ‘পদ্মা-সেতু-নিয়ে-ছয়-শিল্পীর-গান

পদ্মা সেতুর গানটি লিখেছেন মোকাম আলী খান, সুর-সংগীত করেছেন মিল্টন খন্দকার। মাইটিভির অডিও স্টুডিওতে গানটির রেকর্ডিং হয়। এরপর গতকাল শনিবার পদ্মা সেতু এলাকায় গানটির ভিডিওচিত্র ধারণ করা হয়। শুটিংয়ে অংশ নেন ছয় কণ্ঠশিল্পীই।

গানটি নিয়ে আঁখি আলমগীর বলেন, পদ্মা সেতু একটি স্বপ্নের নাম। স্বপ্ন এখন বাস্তব হয়ে ধরা দিয়েছে। এ সেতুর সঙ্গে জড়িয়ে আছে সবার আবেগ-অনুভূতি। গর্বের এ সেতু নিয়ে গানটি করে ভালো লেগেছে।

ভিডিওটির নির্দেশনা দিয়েছেন মাহবুবা ফেরদৌস। শিগগিরই গানটির প্রচার শুরু হবে। বিটিভির উদ্যোগে নির্মিত গানটি প্রচারও হবে রাষ্ট্রীয় এই টেলিভিশন চ্যানেলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *