চাঁদপুর আসছেন পরিকল্পনা প্রতিমন্ত্রী

একুশে পদক প্রাপ্ত, বরেণ্য অর্থনীতিবিদ, মতলবের গৌরব, পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামছুল আলম (মোহন) দুইদিনের সফরে আজ ২৫ আগস্ট চাঁদপুরের মতলবে আসছেন। প্রথম দিন তিনি মতলব উত্তর ও দক্ষিণ উপজেলায় বিভিন্ন কর্মসূচিতে অংশ নিবেন। পরদিন ২৬ আগস্ট চাঁদপুর শহরের বিভিন্ন রাষ্ট্রীয় কর্মসূচিতে যোগদান করবেন।

এ বিষয়ে প্রতিমন্ত্রীর একান্ত সচিব মোঃ আবদুল আজিজ সরকারি সয়রসূচি প্রকাশ করেছেন। গতকাল মঙ্গলবার মতলব উত্তর থানার ওসি মুহাম্মদ শাহজাহান কামাল বিষয়টি নিশ্চিত করেন। প্রতিমন্ত্রীর আগমনে মতলবের নেতাকর্মী ও সর্বস্তরের মানুষের মাঝে আনন্দ-উল্লাস দেখা যাচ্ছে।

জানা যায়, সরকারের উন্নয়ন প্রকল্পগুলোর চলমান অগ্রগতির পর্যালোচনা, ভবিষ্যৎ উন্নয়ন পরিকল্পনার সম্ভাব্যতা যাচাই ও বিশ্লেষণে প্রশাসনের অন্যান্য কর্মকর্তা থেকে তথ্য-উপাত্ত নেওয়া ও এলাকার মাঠ অভিজ্ঞতা শোনার জন্য প্রতিমন্ত্রী এ সফরে আসছেন।

তিনি ২৫ আগস্ট বুধবার সকাল ৮ টায় ঢাকার সরকারি বাসভবন থেকে চাঁদপুর জেলার তার নিজ উপজেলা মতলব উত্তরের উদ্দেশ্য রনা করবেন। ১০.৩০ টায়মতলব উত্তর উপজেলার পশ্চিম ইসলামাবাদ গ্রামে নিজ বাড়িতে অবস্থান করবেন। ১১ টায়মতলব উত্তর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে সরকারি কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় যোগ দিবেন। ১২টায়স্থানীয় জনপ্রতিনিধিদের মতবিনিময় ও দুপুর ২টায় মতলব দক্ষিণ উপজেলার উদ্দেশ্যে যাত্রা করবেন। ২.৩০ টায়মতলব দক্ষিণ উপজেলা পরিষদে সরকারি কর্মকর্তাদের সাথে মতবিনিময় এবং ৩.৩০ টায় মতলব দক্ষিণের স্থানীয়
জনপ্রতিনিধিদের মতবিনিময় সভা শেষে বিকাল সাড়ে ৪ টায় চাঁদপুরের উদ্দেশ্যে যাত্রা করবেন এবং ৫ টায় চাঁদপুর সার্কিট হাউসে অবস্থান।
পরদিন ২৬ আগস্ট বৃহস্পতিবার সকাল ১০টায়জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে সরকারি কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দিবেন। ১২ টায় চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জন্য প্রস্তাবিত স্থান পরিদর্শন ও চাঁদপুর শহররক্ষা বাঁধের সর্বশেষ পরিস্থিতি পর্যবেক্ষণ করবেন। বেলা ২.৩০ টায় সার্কিট হাউসে চাঁদপুরের জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় এবং বিকেল ৪ টায় চাঁদপুর ত্যাগ করে ঢাকার সরকারি বাসভবনের উদ্দেশ্যে রওয়ানা করবেন।

প্রতিমন্ত্রী হিসেবে নিযুক্ত হওয়ার পর ড. শামছুল আলম এর চাঁদপুর ও মতলবে এটাই প্রথম সফর। গত ১৮ জুলাই তিনি পরিকল্পনা প্রতিমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন।

এদিকে পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ড. শামছুল আলম (মোহন) দুইদিনের সফরে মতলবের নেতাকর্মী ও সর্বস্তরের মানুষের মাঝে আনন্দ-উল্লাস দেখা যাচ্ছে। এলাকার রাস্তা-ঘাট, বাজার ও বিভিন্ন প্রতিষ্ঠানের দেয়ালে বেনার, ফেষ্টুন ও তোরণ শুভেচ্ছাসহ শোভা পাচ্ছে।

মতলব প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *