পরিবার কল্যাণ সেবা মানুষের খুবই নিকটে : এমএ কুদ্দুস

স্টাফ রিপোর্টার চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় আগামী ১৭ থেকে ২২ ডিসেম্বর পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদযাপন উপলক্ষে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১২ ডিসেম্বর) দুপুরে উপজেলা পরিষদের সভাকক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

তিনি বক্তব্যে বলেন, পরিবার পরিকল্পনা বিভাগ পিছিয়ে নেই, পরিবার পরিকল্পনা বিভাগ আমাদের সেবা দিয়ে এগিয়ে চলেছে সোনালী লক্ষ্যে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সেবা মানুষের খুবই নিকটে পৌঁছে যাচ্ছে। এই বিভাগ দিন দিন উন্নতি হচ্ছে যোগ্য কর্মকর্তা ও কর্মীদের মাধ্যমে। মাতৃ ও শিশু মৃত্যু ঝুঁকি কমাতে এবং নরমাল ডেলিভারির ব্যাপারে সকলকে আরও দায়িত্বশীল হয়ে পরিবার পরিকল্পনা সেবা আরো বেশি গতিশীল করার আহ্বান জানান তিনি।

তিনি আরও বলেন, বাংলাদেশ আজ বিশ্বে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। এটা সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় পরিশ্রমের কারণে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদেরকে একটি সোনার বাংলা উন্নত দেশ গড়ার স্বপ্ন দেখিয়েছেন। তারই ধারাবাহিকতায় দেশের প্রতিটিক্ষেত্রে এখন উন্নয়ন হচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসানের সভাপতিত্বে ও ইসলামাবাদ ইউনিয়ন পরিবার কল্যাণ পরিদর্শক রোমান মিয়ার সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার।

স্বাগত বক্তব্য রাখেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ নুরুন্নবী। আরো বক্তব্য রাখেন, মাধ্যমিক শিক্ষা অফিসার আঃ কাইয়ুম খান, সহকারী শিক্ষা অফিসার বেলায়েত হোসেন, সাংবাদিক আরাফাত আল-আমিন, পরিবার কল্যাণ পরিদর্শকা মাহমুদা আক্তার, পরিবার কল্যাণ সহকারী জাকিয়া সুলতানা, নাদিরা আক্তার প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *