মাদক–কাণ্ডে আটকের পর যা বলেছিলেন এই আরিয়ান

গত বছর কী ঝড়টাই না বয়ে গেছে শাহরুখপুত্র আরিয়ান খানের ওপর দিয়ে। বিদেশে পড়ালেখা শেষে ভারতে ফিরে প্রস্তুতি নিচ্ছিলেন বলিউডে কাজ শুরুর। এর মধ্যেই অঘটন। মুম্বাই থেকে গোয়াগামী এক প্রমোদতরি থেকে আটক করা হয় তাঁকে। গত বছরের ২ অক্টোবর তাঁকে আটকের পর ভারতের মাদক নিয়ন্ত্রক সংস্থা (এনসিবি) জানিয়েছিল, আরিয়ান আন্তর্জাতিক মাদক চক্রের অংশ। তিনি মাদকের ব্যবসার সঙ্গে জড়িত। নিজেও মাদক গ্রহণ করেন।

সে ঘটনার পর অনেক জল গড়িয়েছে। অনেকেই আরিয়ানকে আটকের ঘটনাকে দেখছেন শাহরুখের ‘শাস্তি’ হিসেবে। দিন কয়েক আগে অভিনেতা নাসিরউদ্দিন শাহ এক সাক্ষাৎকারে মন্তব্য করেছেন, শাহরুখ খান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা করাতেই আরিয়ানকে আটক করা হয়েছে। অনেকটা ‘ঝিকে মেরে বউকে শেখানোর মতো’।

আরিয়ান আটকের পর কেটে গেছে আট মাস। এর মধ্যে আরিয়ান ছাড়া পেয়েছেন, বলিউডে কাজও শুরু করেছেন। মাদক-কাণ্ডে সংশ্লিষ্টতা না মেলায় আরিয়ানকে বেকসুর খালাস দিয়েছে এনসিবি। এত কিছু ঘটে গেলেও সেই ঘটনা নিয়ে মুখ খোলেননি আরিয়ান। তবে ভারতে সাড়াজাগানো সেই ঘটনা নিয়ে আরিয়ানের বক্তব্য পাওয়া গেছে। তবে আরিয়ান নিজে এ নিয়ে মুখ খোলেননি। তাঁর বক্তব্য জানা গেছে, এনসিবির উপপরিচালক (অপারেশনস) সঞ্জয় সিংয়ের বরাতে। আরিয়ানের আটকের ঘটনা নিয়ে যে বিশেষ দল তদন্ত করে, সঞ্জয় ছিলেন সেই দলের প্রধান।

ইন্ডিয়া টুডের সঙ্গে এক সাক্ষাৎকারে সঞ্জয় জানান আটকের পর আরিয়ানের প্রতিক্রিয়া। আরিয়ান তাঁকে বলেন, ‘আমাকে আন্তর্জাতিক মাদক চোরাকারবারি বলা হলো। আমি নাকি মাদক চোরাচালানের অর্থ জোগানদাতা। এসব কি বাজে অভিযোগ নয়? গ্রেপ্তারের সময় তাঁরা আমার কাছে কোনো মাদক পায়নি। আমার সঙ্গে যা হয়েছে সেটা ভুল, এটা আমার সুনাম নষ্ট করেছে। আমি কেন সপ্তাহের পর সপ্তাহ জেলে কাটাব? এটা আমার প্রাপ্য ছিল না।’

 মাদক–কাণ্ডে-আটকের-পর-যা-বলেছিলেন-এই-আরিয়ান

নির্দোষ প্রমাণিত হলেও ওই ঘটনার রেশ কাটিয়ে উঠতে বেশ সময় লেগেছে আরিয়ানের। তবে এরপর তিনি কাজে ফিরেছেন। এ বছর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটের খেলোয়াড় নিলামে কলকাতা নাইট রাইডার্সের হয়ে সক্রিয় ভূমিকা রাখেন। চলতি বছরের ফেব্রুয়ারিতে জানা যায়, লেখক হিসেবে অভিষেক হচ্ছে তাঁর। একটি ওটিটির সঙ্গে ওয়েব সিরিজ নিয়ে কথাবার্তা বলছেন তিনি। এ ছাড়া একটি সিনেমার চিত্রনাট্য লেখার কাজেও ব্যস্ত শাহরুখপুত্র। ছবিটি প্রযোজনা করবে শাহরুখের প্রযোজনা সংস্থা রেড চিলিজ এন্টারটেইনমেন্ট। সবকিছু ঠিক থাকলে আরিয়ানের লেখা সিরিজের এ বছর শুটিং শুরু হতে পারে।

Leave a Reply

Your email address will not be published.