‘পাপ পুণ্যে’ ‘শানে’র প্রচার

উত্তর আমেরিকার ১১২টি প্রেক্ষাগৃহে ২০ মে মুক্তি পাচ্ছে গিয়াসউদ্দিন সেলিম পরিচালিত নতুন সিনেমা ‘পাপ পুণ্য’। এতে অভিনয় করেছেন আফসানা মিমি, চঞ্চল চৌধুরী, সিয়ামরা। চলতি মাসের ৩ তারিখ ঈদে মুক্তি পেয়েছে সিয়াম অভিনীত ‘শান’। আগে মুক্তি পাওয়া এই ছবির বিজ্ঞাপন করা হবে মুক্তি প্রতীক্ষিত ‘পাপ পুণ্য’ ছবিতে। কারণ ‘পাপ পুণ্য’ প্রদর্শন শেষে উত্তর আমেরিকার ওই প্রেক্ষাগৃহগুলোতে চালানো হবে ‘শান’।

ঈদের দিন থেকে বাংলাদেশের পাশাপাশি কুয়ালালামপুরের বেশ কয়েকটি মাল্টিপ্লেক্সে চলছে ‘শান’। উত্তর আমেরিকার আগে এবার ফ্রান্সে মুক্তি পেতে যাচ্ছে ছবিটি। ২৭ মে থেকে প্যারিসের তিনটি প্রেক্ষাগৃহে চলবে এ সিনেমাটি, জানিয়েছেন ছবির পরিচালক এম রাহিম। তিনি বলেন, ‘ঈদের দিন থেকে এখনো ভালো সাড়া পাচ্ছি ছবিটি থেকে। দেশের বাইরে মালয়েশিয়াতেও মোটামুটি ভালো চলছে। তাই আমরা ছবিটি ফ্রান্সে মুক্তি দিচ্ছি।’ ফ্রান্সে ছবিটি পরিবেশন করছে দেশি এন্টারটেইনমেন্ট প্যারিস।

রাহিম জানান, উত্তর আমেরিকার যে ১১২ প্রেক্ষাগৃহে ‘পাপ পুণ্য’ মুক্তি পাচ্ছে, সবগুলো প্রেক্ষাগৃহে পরে ‘শান’ মুক্তি পাবে। তিনি বলেন, “পাপ পুণ্য” ছবির পরিবেশক প্রতিষ্ঠান স্বপ্ন স্কেয়ারক্রোয়ের সঙ্গে আমাদের চূড়ান্ত কথা হয়েছে। ২০ মে থেকে “পাপ পুণ্য” ছবির প্রদর্শনীতে সবগুলো প্রেক্ষাগৃহে “শান” ছবির ট্রেলার দেখানো হবে।’ ‘শান’ ছবির নায়ক সিয়াম আহমেদ বলেন, ‘কয়েক বছর আগেও আমরা ভাবতে পারিনি যে, বাংলাদেশি সিনেমা দেশের বাইরে এভাবে এত এত হলে বাণিজ্যিকভাবে মুক্তি পেতে পারে। এতে করে প্রযোজকের বিনিয়োগ উঠে আসার একটা ভালো ক্ষেত্র তৈরি হচ্ছে। ভালো ছবি তৈরির তাগিদ বাড়বে।’ উচ্ছ্বাস প্রকাশ করে সিয়াম বলেন, ‘এভাবেই বিশ্বে বাংলা সিনেমা ছড়িয়ে পড়ছে। প্রবাসীরা পৃথিবীর নানা প্রান্তে বসে নিজের ভাষার সিনেমা দেখার সুযোগ পাচ্ছেন।’

‘পাপ-পুণ্যে-‘শানের-প্রচার

‘শান’ ছবিতে সিয়াম ছাড়া আরও অভিনয় করেছেন সৈয়দ হাসান ইমাম, চম্পা, মিশা সওদাগর, অরুণা বিশ্বাস, ডন, নাদের চৌধুরী, তাসকিন রহমান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.