পৃথক কর্মসূচি চট্টগ্রাম নগর ছাত্রলীগে

পৃথক কর্মসূচি চট্টগ্রাম নগর ছাত্রলীগে
পৃথক কর্মসূচি চট্টগ্রাম নগর ছাত্রলীগে

চাঁদপুর সময় রিপোট-ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী ঘিরে চট্টগ্রামে ছাত্রলীগের তিন সাংগঠনিক কমিটির নানাবিধ কর্মসূচি পালন করেছেন দায়িত্বশীল নেতারা। এর মধ্যে কেক কাটা, র‌্যালি, আলোচনা সভা, সাবেক নেতাদের সংবর্ধনাসহ নানা কর্মসূচি পালন করা হয়েছে। কিন্তু উত্তর জেলা ও দক্ষিণ জেলা ছাত্রলীগের উদ্যোগে পৃথক কেক কাটা, সাবেক নেতাদের সংবর্ধনাসহ নানা বিধ কর্মসূচি পালিত হলেও চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের উদ্যোগে প্রতিষ্ঠাবার্ষিকীর পৃথক কর্মসূচি পালিত হয়েছে। কমিটির মেয়াদ শেষ হতে চললেও নানা অভিযোগে এখনও এক হতে পারেননি নগর ছাত্রলীগের নেতারা।

দলীয় সূত্রে জানা গেছে, কেন্দ্রীয় কর্মসূচির আওতায় চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের উদ্যোগেও পালন করা হয়েছে ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী। নগর ছাত্রলীগের পৃথক গ্রুপের পৃথক কর্মসূচি পালন করেছেন নেতারা। বর্তমান কমিটির সভাপতি ইমরাদ হোসেন ইমু ও সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীরের নেতৃত্বে সিআরবিতে কেক কাটা এবং নগর ছাত্রলীগের সাবেক নেতা ইয়াছিন আরাফাত, বর্তমান কমিটির সহ-সভাপকি মিথুন মল্লিক ও মো. শাকিলের নেতৃত্বে অপর গ্রুপ আরেকটি কর্মসূচি পালন করেছেন নগরীর আন্দরকিল্লা মোড় এলাকায়। এখান থেকে বিশাল একটি আনন্দ র‌্যালিও বের করেছেন তারা। তাছাড়া কেক কাটা, সংক্ষিপ্ত আলোচনা সভার

মধ্য দিয়ে চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগ প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছেন দোস্ত বিল্ডিংস্থ কার্যালয়ে। এতে জেলার সাবেক ও বর্তমান নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
দক্ষিণ জেলা ছাত্রলীগের উদ্যোগে দেয়া হয়েছে বিভিন্ন সময় দায়িত্ব পালন করেছেন এমন দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক নেতাদের সংবর্ধনা দেয়া হয়েছে এলডিআরডি ভবনে।

সোমবার বিকালে ছাত্রলীগ সভাপতি এসএম বোরহান উদ্দিনের সভাপতিত্বে সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকীর এ সংবর্ধনা সভায় প্রধান অতিথি ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমেদ। এতে জেলার শীর্ষ নেতারাও উপস্থিত ছিলেন।

অন্যদিকে নগর ছাত্রলীগের দু’টি পৃথক কর্মসূচির একটিতে আনন্দ র‌্যালি আন্দরকিল্লা থেকে শুরু করে কোতায়ালী হয়ে দারুল ফজল মার্কেট দলীয় কার্যালয়ে গিয়ে এক সংক্ষিপ্ত সমাবেশ হয়। উক্ত আনন্দ র‌্যালিতে উদ্বোধক ছিলেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি মো. শফর আলী ও শেখ মাহমুদ ইছহাক। নগর ছাত্রলীগের সহ-সভাপতি মিথুন মল্লিকের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক ওয়াহেদ রাসেল’র সঞ্চালনায় বক্তব্য রাখেন মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি রেজাউল আলম রনি, মহিউদ্দিন মাহি প্রমুখ।

বায়জিদে ছাত্রলীগের প্রতিষ্ঠাবাষির্কীতে কম্বল বিতরণ করেছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহসম্পাদক ও ওমর গনি এমইএস কলেজ ছাত্রলীগ সভাপতি হাবিবুর রহমান তারেক। বায়েজিদ থানার ২নং জালালাবাদ ওয়ার্ডে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য আরশেদুল আলম বাচ্চুর পক্ষ থেকে অসহায় মানুষের মাঝে শীত বস্ত্র বিতরণ করা হয়। ছাত্রলীগ সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজ শাখা ক্যাম্পাসে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে কর্মসূচি শুরু করে। পরে কেক কাটা
সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন মহসিন কলেজ ছাত্রলীগ নেতা মায়মুন উদ্দীন মামুন এবং সভা সঞ্চালনা করেন হারুন অর-রশীদ হৃদয়।

Leave a Reply

Your email address will not be published.