পোস্টার চুরির অভিযোগ, তোপের মুখে শাহরুখের ‘পাঠান’

‘পাঠান’ নিয়ে আলোচনা দুই বছরের বেশি সময় ধরে। যশরাজ ফিল্মসের স্পাই-থ্রিলার ছবিতে অভিনয় করছেন শাহরুখ খান, সেটা নিয়ে ২০২০ সাল থেকে খবর প্রকাশ করে আসছিল ভারতীয় গণমাধ্যমগুলো। কিন্তু এ বিষয়ে অভিনেতা ছিলেন চুপ। এমনকি মুম্বাইতে ছবির শুটিং শুরুর পরও ‘পাঠান’ নিয়ে আনুষ্ঠানিক কোনো খবর মেলেনি। ছবিটির কথা প্রথম নিশ্চিত করেন দীপিকা পাড়ুকোন। জানান ‘ওম শান্তি ওম’, ‘চেন্নাই এক্সপ্রেস’-এর পর এই ছবি দিয়ে ফরে ‘কিং খান’-এর সঙ্গে অভিনয় করছেন তিনি। অবশেষে ছবির বড় অংশের শুটিং শেষে প্রকাশ্যে এল ‘পাঠান’-এর ফার্স্ট লুক।

পোস্টার-চুরির-অভিযোগ-তোপের-মুখে-শাহরুখের-‘পাঠান

২৫ জুন শাহরুখের অভিনয় ক্যারিয়ারের ৩০ বছর পূর্ণ হয়েছে। এ উপলক্ষে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত হয়েছে ছবিটির ফার্স্ট লুক ও পোস্টার। তবে এরপরই পোস্টার চুরির অভিযোগ উঠেছে ‘পাঠান’-এর নির্মাতাদের বিরুদ্ধে। অনেক টুইটার ব্যবহারকারী অভিযোগ ‘পাঠান’-এর পোস্টার ইদ্রিস এলবার ‘বিস্ট’ থেকে সরাসরি নকল করা হয়েছে। অনেকে আবার ‘পাঠান’ ও ‘বিস্ট’-এর পোস্টার পাশাপাশি জুড়ে দিয়েছেন চুরির বিষয়টি বোঝানোর জন্য।

প্রযোজক কমল রশিদ টুইট করেছেন, ‘ও মাই গড! আমরা কখনোই শোধরাব না! পোস্টারও চুরি করা। পোস্টারও অরিজিনাল বানাতে পারি না।’ পরে আরেকটি টুইটে কমল আরও লিখেছেন, ‘আমার সরল একটা প্রশ্ন—যদি পরিচালক, অভিনেতা ও প্রযোজক মিলে একটা পোস্টার তৈরির মতো ব্রেন না থাকে, তবে তারা ভালো ছবি বানাবে কীভাবে? এসব তো চলত নব্বইয়ের দশকে। এখন এসব দিয়ে হয় না।’
তবে ছবির পোস্টার নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ঝড় বয়ে গেলেও বিষয়টি নিয়ে শাহরুখ বা যশরাজ ফিল্মসের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

‘ওয়ার’খ্যাত পরিচালক সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‘পাঠান’ মুক্তি পাবে ২০২৩ সালের ২৫ জানুয়ারি। ছবিতে শাহরুখ, দীপিকা ছাড়া আরও আছেন জন আব্রাহাম, ইমরান হাশমি। এ ছাড়া বিশেষ একটি চরিত্রে অভিনয় করবেন সালমান খান। ভারতের বিভিন্ন লোকেশন ছাড়াও ইউরোপের কয়েকটি দেশে শুটিং হবে ছবিটির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *