পৌরসভার নতুন অন্তর্ভুক্ত এলাকার মানুষ সকল সুবিধা থেকে বঞ্চিত

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন পৌরসভার নতুন অন্তর্ভুক্ত এলাকা নামেই পৌরসভা। পৌরসভার সকল প্রকার সুবিধা থেকে তারা বঞ্চিত। তারা এখন ইউনিয়ন থেকেও বঞ্চিত। কিন্তু পৌরসভার ট্যাক্স দিতে হচ্ছে।

মন্ত্রী বলেন, পৌরসভার উন্নয়নে স্থানীয় সরকার মন্ত্রনালয়ে আমি নতুন করে কিছু প্রকল্প দিয়েছি। তা অচিরেই চলে আসবে। শিক্ষামন্ত্রী চাঁদপুর পৌর অডিটরিয়াম চালু করার জন্য তাগিদ দেন এবং অডিটরিয়াম চালু করার জন্য যতটুকু করা সম্ভব তা করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। আমি আগেও বরাদ্ধ এনে দিয়েছি। কিন্তু কিভাবে ব্যায় হয়েছে তা কখনো জানার সৌভাগ্য হয়নি। তবে আশা করছি এই পরিষদ ঐ কাজটি করবেনা।

৪ সেপ্টেম্বর শনিবার বিকেলে চাঁদপুর পৌরসভার সম্মেলন কক্ষে পৌর মেয়র ও কাউন্সিলরদের সাথে মতবিনিময় সভায় শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি এসব কথা বলেন।
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আরও বলেন, চাঁদপুর পৌরসভা ১শ’ ২৫ বছরের পর্দাপন করতে যাচ্ছে। পৌর নাগরিক সকলে মিলেমিশে উৎসবটি পালন করবো। বর্তমান পৌর পরিষদের মেয়র জিল্লুর রহমান জুয়েল তারুন্যের প্রতীক, দুঃসময়ের সাবেক ছাত্রনেতা, পৌরবাসীর সকলের প্রিয় মুখ। এই বৈশ্বিক করোনা পরিস্থিতিতে মানুষের পাশে সব সময় ছিলেন, এখনো আছেন এবং থাকবেন। তার নেতৃত্বে পৌরসভার মানুষের উন্নয়ন, অবকাঠামো কাজের উন্নয়ন এগিয়ে যাচ্ছে। তাই সকল ওয়ার্ডের কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীদের সাথে নিয়ে একটি সুন্দর আধুনিক মডেল পৌরসভার রুপান্তর করা হবে। এতে আমার ও সরকারের পক্ষ থেকে সকল ধরনের উন্নয়নের সহযোগিতা আছে ও থাকবে।

চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাড. মোঃ জিল্লুর রহমান জুয়েলের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মিলন মাহমুদ।

চাঁদপুর পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা মফিজুর রহমান হাওলাদারের পরিচালনায় আরো বক্তব্য রাখেন, পৌর সচিব আবুল কালাম ভূঁইয়া, প্যানেল মেয়র মোহাম্মদ আলী মাঝি, ফরিদা ইলিয়াছ, সংরক্ষিত আসনের কাউন্সিলর আয়েশা রহমান, ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর জহিরুল ইসলাম নয়ন, ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর আলমগীর হোসেন গাজী, ১৫নং ওয়ার্ড কাউন্সিলর অ্যাড. কবির হোসেন চৌধুরী প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, আলহাজ মো. ইউসুফ গাজী, চাঁদপুর সিভিল সার্জন মোঃ সাখাওয়াত উল্লাহ, ফরিদগঞ্জ উপজেলা চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শানজিদা শাহনাজ, জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, অ্যাড. মজিবুর রহমান ভূইয়া, উপ-দপ্তর সম্পাদক অ্যাড. রঞ্জিত রায় চৌধুরী, পৌরসভার নির্বাহী প্রকৌশলী এ. এইচ. এম. শামছুদ্দোহা, হিসাব রক্ষণ কর্মকর্তা সৈয়দ মশিউর রহমান, প্যানেল মেয়র অ্যাড. হেলাল হোসাঈন, কাউন্সিলর ইকবাল হোসেন বাবু পাটওয়ারী, শফিকুল ইসলাম, আব্দুল লতিফ গাজী, মামুনুর রহমান দোলন, আব্দুল মালেক শেখ, সোহেল গাজী, হাবিবুর রহমান দর্জি, চাঁন মিয়া মাঝি, খালেদা রহমান, কাউন্সিলর সাইফুল ইসলাম, কাউন্সিলর শোয়েব ইউনুস, ফেরদ্দৌসি রহমান, শাহিনা বেগমসহ পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা ও পৌর কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। অনুষ্ঠান শুরুতে কোরআন তেলাওয়াত করেন মাওলানা জাকির হোসেন ও গীতাপাঠ করেন গোপাল চন্দ্র বণিক।

স্টাফ রিপোর্টার, ৫ সেপ্টেম্বর ২০২১;

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *