প্রতিটি মা ভালো থাকলে পরিবার ভালো থাকবে : জেলা প্রশাসক

“পরিবার পরিকল্পনা, মা ও শিশশু স্বাস্থ্য সেবা গ্রহণকরি, বাল্যবিয়ে ও অনাকাঙ্খিত গর্ভধারণ রোধকরি” এ প্রতিপাদ্যে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ (১৮ থেকে ২৩ ডিসেম্বর/২০২১) উপলক্ষ্যে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত হয়েছে।

৭ ডিসেম্বর মঙ্গলবার সকাল ১০টায় জেলা পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে এ্যাডভোকেসী সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রষাসক অঞ্জনা খান মজলিশ। তিনি তার বক্তব্যে বলেন, ‘জীবনের প্রত্যকটি জায়গায় আমাদেরকে প্ল্যান করে চলতে হবে। বিশেষ করে ফ্যামিলি প্ল্যানিং এর উপর প্রত্যেককে জোড় দিতে হবে। সমগ্র জন স্বাস্থ্যের দিকে আমাদের নজর দিতে হবে। প্রতিটি মা ভাল থাকলে পরিবার ভাল থাকবে। যে পরিবারে মা, স্ত্রী বা বোন অসুস্থ থাকে সে পরিবার স্থবির হয়ে পরে। তাই আমাদেরকে পরিবারের নারীদের স্বাস্থ্যের বিষয়ে বিশেষ নজর দিতে হবে।’

জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডাঃ মোঃ ইলিয়াছের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, জেলা সিভিল সার্জন ডাঃ শাহাদাত হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন, সাধারণ সম্পাদক রহিম বাদশা।

মেডিকেল অফিসার ডাঃ মোঃ গফুর মিঞার পরিচালনায় উপস্থিত ছিলেন আত্মনিবেদিতার পরিচালক ডাঃ মোস্তাফিজুর রহমান, সূর্যের হাঁসি ক্লিনিকের ম্যানেজার শাহেদ রিয়াজসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ। সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন পরিবার পরিকল্পনা বিভাগের পরিদর্শক গোলাম মোস্তফা।

স্টাফ রিপোর্টার

Leave a Reply

Your email address will not be published.