ফরিদগঞ্জে অস্ত্র-মাদকসহ ৩ ডাকাত আটক

আনিছুর রহমান সুজন

চাঁদপুরের ফরিদগঞ্জে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্র ও মাদকসহ ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। উপজেলার রূপসা দক্ষিণ ইউনিয়নের চরমান্দারী গ্রামের জোড়কবর এলাকা থেকে শুক্রবার রাতে তাদেরকে গ্রেফতার করে থানা পুলিশ। পরে গ্রেফকৃতদের বিরুদ্ধে ডাকতির প্রস্তুতি, অস্ত্র আইন ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক তিনটি মামলা দায়ের করে শনিবার (২৮ জানুয়ারী) চাঁদপুর আদালতে প্রেরণ করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, গোপণ সংবাদের ভিত্তিতে ফরিদগঞ্জ থানার একদল পুলিশ ফরিদগঞ্জ উপজেলাধীন রূপসা দক্ষিণ ইউনিয়নের চরমান্দারী গ্রামের জোড়কবর নামক স্থানে অভিযান পরিচালনা করে। এসময় চাঁদপুর-লক্ষ্মীপুর আঞ্চলিক মহাসড়কের পাশে’র একটি বাগানে ১০/১৫জনের একটি দল ডাকাতির প্রস্তুতি নিচ্ছে নিশ্চিত হয়ে ফরিদগঞ্জ থানার উপপুলিশ পরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম’র নেতৃত্বে পুলিশের একটি দল টার্গেটকৃত স্থানে অভিযান পরিচালনা করে রতন ওরফে রতন রাঢ়ী, মনির হোসেন ও রাকিব নামে ৩জনকে গ্রেফতার করতে সক্ষম হয়। অন্যরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়।

গ্রেফতারকৃতরা হলো, উপজেলার চরদু:খিয়া পুর্ব ইউনিয়নের সন্তোষপুর গ্রামের সেকান্দর রাঢ়ীর ছেলে রতন ওরফে রতন রাঢ়ী(৩৩), একই গ্রামের বাচ্চু মিয়ার ছেলে মনির হোসেন(৩২) ও মিজানুর রহমানের ছেলে রাকিব(২৪)। এদের মধ্যে রতনের বিরুদ্ধে পুর্বে ১২টি ও মনিরের বিরুদ্ধে ১০টি মামলা রয়েছে। এছাড়া রতন একটি ও মনির দুইটি মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী। গ্রেফতারকৃত আসামীদের কাছ থেকে ইয়াবা ছাড়াও দেশীয় ধারালো চাপাতি, ছোরা, কুড়াল, রড ও কাটার ও ২৪৫পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।

ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মান্নান জানান, ডাকাতির প্রস্তুতিকালে রতন, মনির ও রাকিব নামে ৩ জনকে ২৪৫পিস ইয়াবা, দেশীয় ধারালো চাপাতি, ছোরা, কুড়াল, রড ও কাটার অস্ত্রসহ গ্রেফতার করে তাদের বিরুদ্ধে পৃথক তিনটি মামলা দায়ের করে আসামীদেরকে চাঁদপুর আদালতে প্রেরন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *