ফরিদগঞ্জে আগুনে পুড়ে দু’ব্যবসা প্রতিষ্ঠান ছাই

চাঁদপুরের ফরিদগঞ্জে গভীররাতে অগ্নিকাণ্ডে দু’ব্যবসা প্রতিষ্ঠার পুড়ে ছাই হয়ে গেছে। ৯ নভেম্বর সোবমবার দিবাগত রাতে উপজেলার ২ নং বালিথুবা ইউনিয়ের ৩ নং ওয়ার্ডের ইসলামপুর গ্রামে এ ঘটনা ঘটে।

ওই গ্রামের মিজি বাড়ির জাকির হোসেন(৩৮)’র হার্ডওয়ার ইলেকট্রিক সার্ভিস ও একই গ্রামের আবু দাউদ নবী উল্লাহ (৫০)’র মুদি দোকানে অগ্নীকান্ডে এই ঘটনা ঘটে। এতে প্রায় ১৮ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে দাবী করেছেন অগ্নীকান্ডে শিকার ওই দুই ব্যবসায়ী।

সরেজমিনে জানা যায়, প্রতিদিনের ন্যায় সোমবার রাত ১০ ঘটিকার সময় ব্যবসায়ীরা দোকান বন্ধ করে বাড়ীতে চলে যায়। রাত ৩ ঘটিকার সময় গ্যাস সিলেন্ডার বিস্ফোরোনের সব্দে তাদের ঘুম ভাঙ্গে। ততক্ষণে দোকানের কাছে এসে দেখে তাদের দীর্ঘদিন স্বপ্ন নিয়ে পরিচালিত ব্যবসা প্রতিষ্ঠান গুলোতে আগুন জ্বলছে। তাদের ডাকচিৎকারে আশেপাশের মানুষজন এসে আগুন নিয়ন্ত্রন করার চেষ্টা করে। ৯৯৯ এ খবর পেয়ে চঁ।দপুর ফায়ার সার্ভিস থেকে দমকল বাহিনী এসে আগুন নিয়ন্ত্রণ করে।

তবে কি কারণে আগুনের ঘটনা ঘটেছে প্রাথমিক ভাবে তা জানা যায়নি। হাউমাউ করে কেঁদে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী জাকির হোসেন জানান, আমার টিনসেড দোকানে দীর্ঘদিন যাবত ব্যবসা প্ররিচালনা করে আসছি। এতে আমার নগদ এক লক্ষ টাকাসহ সারা জীবনের সঞ্চয় পুড়ে ছাই হয়ে যায়। কি ভাবে চলবে তার পরিবার পরিজন নিয়ে বাকি জীবন সেই চিন্তায় ভেঙ্গে পরে মানুষিক শক্তি হারিয়ে যাওয়ার উপক্রম হয়েছে এ ব্যবসায়ীর।

মুদি ব্যবসায়ী আবু দাউদ নবী উল্লাহ জানান, দীর্ঘদিন যাবত এই স্থানে ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করে আসছি, কখনো কোনো মানুষের সাথে দ্বন্ধে লিপ্ত হইনি। কি কারনে আগুন লেগেছে তা এখনো যানতে পারিনি। তবে এতে আমার পরিবার পরিজন নিয়ে এখন বেঁচে থাকা অনেক কস্ট সাদ্ধ হয়ে পড়েছে। এদিকে অগ্নীকান্ডের খবরপেয়ে ঘটনারস্থান পরিদর্শন করেছে ফরিদগঞ্জ থানা পুলিশ।

বিষয়টি নিয়ে ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)মোহাম্মদ শহীদ হোসেন জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনারস্থান পরিদর্শন করা হয়েছে। বিষয়টি নিয়ে অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

ফরিদগঞ্জ প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *