ফরিদগঞ্জে নৌকার তোরণ-অটোরিকশা পুড়িয়ে দিলো দুর্বৃত্তরা

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে ফরিদগঞ্জ উপজেলার ২নং বালিথুবা পূর্ব ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনকে কেন্দ্র করে রাতের আঁধারে নৌকার তোরণ পুড়িয়ে ও পোষ্টার, ব্যানার ছিঁড়ে পেলেছে দুর্বৃত্তরা। এতে করে আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে।

২৫ ডিসেম্বর শুক্রবার গভীর রাতে ইউনিয়নের বালিথুবা, উত্তর কৃষ্ণপুর ও ইসলামপুর এলাকায় এ ঘটনা ঘটে। সরেজমিন ও নেতাকর্মীরা জানান, ইউনিয়ন পরিষদ নির্বাচনে আ’লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী জিএম হাসান তাবাচ্ছুম এর সমর্থকরা ৬ নং ওয়ার্ড বালিথুবা, ৭ নং ওয়ার্ড কৃষ্ণপুর এলাকায় কাপড় দিয়ে মোড়ানো দুইটি নৌকার তোরণ নির্মাণ করে।

ওই নৌকার তোরণ গুলো রাতের আঁধারে দুর্বৃত্তরা অগ্নিসংযোগ করে। এতে নৌকার তোরণটির নিচের অংশ পুড়ে যায় এবং ইসলামপুর এলাকায় পোষ্টার ও ব্যানার ছিঁড়ে পেলা হয়েছে। শনিবার সকালে ফরিদগঞ্জ থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন।

আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী জিএম হাসান তাবাচ্ছুম বলেন, যারা নৌকার তোরণ পুড়িয়েছে, তারা নৌকার গণজোয়ার দেখে ভয় পাচ্ছে। আর তোরণ পুড়িয়ে, পোষ্টার ও ব্যানার ছিঁড়ে নৌকার বিজয় আটকানো যাবে না। আমি এ ঘটনার তীব্র নিন্দা জানাই এবং রিটার্নিং কর্মকর্তাসহ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি। এ ঘটনায় ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেন ঘটনাস্থল পুলিশ পরিদর্শন করেছেন।ফরিদগঞ্জে নৌকার প্রচারণা করায় অটোরিকশায় আগুন দেওয়ার অভিযোগ!

চাঁদপুর জেলার ফরিদগঞ্জে আসন্ন ইউপি নির্বাচনে আওয়ামী লীগ (নৌকা) প্রতীকের প্রচারণার অটো গাড়িতে অগ্নিসংযোগের অভিযোগ পাওয়া গেছে।

শুক্রবার (২৪ ডিসেম্বর) গভীর রাতে ফরিদগঞ্জের ৯নং গোবিন্দপুর (উঃ) ইউনিয়নের ৭নং ওয়ার্ডের হরিনা গাজী বাড়িতে নৌকার চেয়ারম্যান প্রার্থী সোহেল চৌধুরী (সুন্দর আলী) প্রচারণার ১টি অটো গাড়িতে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

এ ঘটনায় অটোরিকশার মালিক মনির হোসেন গাজি বাদী হয়ে ফরিদগঞ্জ থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান।

অভিযোগের সূত্রে জানা যায়, গত ২০ তারিখ থেকে মনির হোসেন গাজী আসন্ন ইউপি নির্বাচনের দলীয় নৌকা প্রতীক প্রার্থী বর্তমান চেয়ারম্যান সোহেল চৌধুরী (সুন্দর আলী) নির্বাচনি প্রচারনা করে আসছিলো। তাই প্রতিপক্ষের লোকজন সেই জের ধরে ২৪ তারিখ দিবাগত রাতে উক্ত ইউনিয়নের ৭নং ওয়ার্ডের হরিনা গাজী বাড়ির অসহায় হতদরিদ্র মৃত মোফাজ্জল হোসেনের ছেলে

মনির গাজীর অটো গাড়িতে অগ্নিসংযোগ ঘটায় দূর্বৃত্তরা। এছাড়াও মনিরের স্ত্রী কান্নাজড়িত ভাবে জানান,অটোরিক্সার টি আমাদের একমাত্র সম্বল আমরা অত্যন্ত অসহায় অটো চালিয়ে আমার স্বামী আমাদের দুটি সন্তান নিয়ে কোন রকম সংসার চালাচ্ছেন বর্তমানে এটি পুড়িয়ে দেওয়ায় আমাদের না খেয়ে থাকতে হবে। এই ঘটনার বিষয়ে স্থানীয়রা জানান, গভীর রাতে কেবা কারা গাজী বাড়ির প্রতিটি ঘরে বাহির থেকে শিকল দিয়ে আটকিয়ে রেখে অটোরিকশায় আগুন দেয় এতে ভাগ্যক্রমে বাড়ির বসতঘর গুলো আগুন থেকে বেঁচে যায়। উল্লেখ্য ক্ষতিগ্রস্ত মনির গাজী তার পরিবার নিয়ে প্রধানমন্ত্রীর দেওয়া ঘরে বসবাস করছেন।

এ ঘটনার বিষয়ে, আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী সোহেল চৌধুরী (সুন্দর আলী) বলেন, মনির গাজী অতন্ত্য নিরহ একজন মানুষ, এলাকার মানুষের সহযোগিতা তাকে এই অটো গাড়িটি কিনে দেওয়া হয়েছে। যারা এই নেক্কারজনক ঘটনা ঘটিয়েছে আমি তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাই এবং যেহেতু আমার নির্বাচনী প্রচারনা করার কারনে তার গাড়ির উপর এই অগ্নিকান্ড ঘটানো হয়েছে সেহেতু আমি মনির গাজীকে নতুন গাড়ি কিনে দেওয়ার প্রতিশ্রুতি দিচ্ছি।

ফরিদগঞ্জ প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *