ফরিদগঞ্জে প্যারোলে মুক্তি নিয়ে মায়ের সৎকার

প্যারোলে মুক্তি পেয়ে মায়ের সৎকার করলেন হত্যা মামলার সন্দেহভাজন আসামী ছেলে কৃষ্ণ দাস। চাঁদপুরের ফরিদগঞ্জের জেলে অনাথ হত্যা মামলায় আসামি হিসেবে জেলহাজতে থাকা ফরিদগঞ্জ পৌর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও দাসপাড়া যুবসংঘের সহ-সভাপতি কৃষ্ণ দাস।

১৮ নভেম্বর বৃহস্পতিবার সকালে বার্ধক্যজনিত কারণে কৃষ্ণ দাসের মা মৃত্যুবরণ করেন। ওই দিন জেলা ম্যাজিস্ট্রেট অঞ্জনা খান মজলিশের বিশেষ অনুমতি নিয়ে বৃহস্পতিবার রাতে মায়ের শেষকৃত্য সম্পন্ন করে পুনরায় জেলে ফিরে যান তিনি।

জানা গেছে, জেলে অনাথ দাস হত্যা মামলায় সন্দেহভাজন আসামী হিসেবে গত ৪মাস ধরে জেলে রয়েছেন কৃষ্ণ দাস। মার মৃত্যুর পর পুলিশের একটি বিশেষ টিম বৃহষ্পতিবার রাতে তাকে নিয়ে ফরিদগঞ্জ পৌরসভার দাসপাড়ায় এসে পৌঁছে। পরে পৌর শস্মানে নিয়ে গিয়ে মায়ের শেষকৃত্য সম্পন্ন করে পুনরায় জেলে ফিরে যান তিনি।

এবিষয়ে চাঁদপুর জেলা কারাগারের জেল সুপার গোলাম দোস্তগিরের কোন বক্তব্য পাওয়া যায়নি।

উল্লেখ্য, চলতি বছরের ১৯ জুলাই উপজেলার পাইকপাড়া দক্ষিণ ইউনিয়নের খুরুমখালী গ্রামের জেলে অনাথ দাস বাড়ি থেকে বের হওয়ার ৭ দিন পর কড়ৈতলী গ্রামের একটি খাল থেকে তার লাশ পাওয়া যায়। পরে ওই ঘটনায় নিহত অনাথ দাসের ছেলে সুভাষ দাস বাদী হয়ে গত ২৫ জুলাই একটি মামলা করেন। এতে ফরিদগঞ্জ থানা পুলিশ ওই রাতেই সন্দেহভাজন আসামি হিসেবে ফরিদগঞ্জ পৌর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও দাসপাড়া যুবসংঘের সহসভাপতি শ্রীকৃষ্ণ দাসকে আটক করে।

এর পরে তাকে জেল হাজতে প্রেরণ করে। ইতিমধ্যেই ওই মামলায় প্রধান অভিযুক্ত সুবল দাসসহ চার জন আটক হয়। সুবল দাস ও সোহাগ নামে দুই জন স্বীকারোক্তি মুলক জবানবন্দি দেন। যদিও স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে কোথাও শ্রীকৃষ্ণ দাসের সংশ্লিষ্টতা পাওয়া যায়নি বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *