ফরিদগঞ্জে বসতঘরে আগুনে পুড়ে বৃদ্ধার মৃত্যু

চাঁদপুরের ফরিদগঞ্জে আগুন লেগে অসহায় বৃদ্ধা বেলি বেগম (৭০) নামে এক মহিলার মৃত্যু ও বসতঘর পুড়ে ছাই হয়েগেছে। ধারণা করা হচ্ছে এতে প্রায় ২ লক্ষ্য টাকার ক্ষয়- ক্ষতি হয়েছে ।২৭ জানুয়ারী বৃহস্পতিবার রাতে উপজেলার ১১ নং চরদুঃখীয়া পূর্ব ইউনিয়নের পশ্চিম সন্তোষপুর এলাকার হামিদ আলী হাজী বাড়িতে মৃত লনি মিয়ার বড় মেয়ে নিঃসন্তান বেলি বেগম (৭০) গ্যাস সিলিন্ডারের আগুনে পুড়ে মারা যায় ও তার বসতঘর পুড়ে ছাই হয়েযায়। হামিদ আলী হাজী বাড়ির প্রবাসী বাবুল হাজীর স্ত্রী জান্নাত আক্তার জানান, রাত প্রায় ৮টা ৩০ মিনিটের সময় দাউ দাউ করা আগুন দেখে ডাক চিৎকার করলে বাড়ির লোকজন এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হলেও ঘরের ভিতরে থাকা বৃদ্ধা বেবি বেগমকে বাঁচাতে পারেনি বাড়ির লোকজন।

স্থানীয় লোকজন বলছেন, গ্যাস সিলিন্ডারের আগুনেই তিনি পুড়ে মারা জান। বেলি বেগমের ছোট বোন মনি বেগম জানাযায়, আমার বোন বেলি বেগম ক্যান্সার রোগে আক্রান্ত ছিলেন, তিনি পিজি হাসপাতালে আয়ার কাজ করতেন। ওনার স্বামী সাজ্জাদ হোসেন ২০০৮ সালে মারা যান। তিনি গত প্রায় আড়াই বছর যাবৎ বাবার বাড়িতে থাকেন। আমাদের ৫ ভাই ও ৩ বোন। এর মধ্যে বেলি ছিল এক ভাইয়ের পরে। আমাদের তিন ভাই এর আগে মারা যায়। বেলি বেগমের স¦ামীর বাড়ি ছিল সিলেটে। বেলির কোন সন্তান ছিল না তাই সে আমার বাবার বাড়িতে থাকতো।

বাড়ির লোকজন জানান, বেলি বেগম ঘরের বিতর দিয়ে তালা দিয়ে ঘুমাতেন। যার কারনে তাকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়নি। আগুন লাগার খবর পেয়ে, ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেন, উপ পরিদর্ষক জামাল হোসেন, এস.আই বরকত, এএসআই সফিক সঙ্গিয় ফোর্সসহ ও হাইমচর উপজেলার আলগী বাজার থেকে ফায়ার সার্ভিসের ৫ সদস্যের একটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুন লাগার বিষয়ে আলগী ফায়ার সার্ভিসের স্টেসন অফিসার ওহীদুল ইসলাম জানান, আগুন লাগার ঘটনা শুনে আমিসহ ৫জন ফায়ার সার্ভিসের কর্মি ঘটনাস্থলে এসে সম্পূর্ন আগুন নিয়ন্ত্রনে এনেছি। কি ভাবে আগুন লেগেছে জানতে চাইলে তিনি জানান, এখনো কিছুই বলা যাচ্ছেনা। এ বিষয়ে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেন জানান, আগুন লাগার ঘটনা শুনে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি ও আগুনে পুড়েঁ যাওয়া মহিলার লাশ উদ্ধার করেছি এবং বিষয়টি নিয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াদিন রয়েছে।

ফরিদগঞ্জ প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published.