ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী গুণীজন স্মৃতি সংসদের আলোচনা সভা

ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী গুণীজন স্মৃতি সংসদের আলোচনা সভা
ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী গুণীজন স্মৃতি সংসদের আলোচনা সভা

মোশারফ হোসেন ফারুক মৃধা ফরিদগঞ্জ প্রতিনিধি-চাঁদপুরের ফরিদগঞ্জে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পুর্তী সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস উদযাপন এবং জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্ম বার্ষিকী উপলক্ষে অলোচনা সভা ও দোওয়া অনুষ্ঠিত হয়েছে। উপজেলা আওয়ামী গুণীজন স্মৃতি সংসদ এর উদ্যোগে মঙ্গলবার ৩০ মার্চ বিকেলে ফরিদগঞ্জ ওয়াপদা ভবনে সংগঠনের নিজন্ব কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলোয়াত শেষে সকল শহীদদের স্বরনে বিনম্র শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।পরে সংগঠনের সভাপতি মো. শাহ আলম শেখ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. মাহবুব মোরশেদ এর সঞ্চালনায় যথাক্রমে সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন, এসময় বক্তারা বলেন, “আমাদের স্বাধীনতার ইতিহাস যেমন গৌরবের, তেমনি বেদনারও। অনেক রক্ত ও আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে এই স্বাধীনতা। তাই আমরা স্মরণ করছি বীর শহিদদের । স্বাধীনতা দিবস বাংলাদেশের মানুষের কাছে মুক্তির প্রতিজ্ঞায় উদ্দীপ্ত হওয়ার ইতিহাস।” মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে আমরা ঐক্যবদ্ধভাবে দেশের এই উন্নয়ন ও গণতন্ত্রের ধারাবাহিকতা রক্ষা করি। দেশ ও জাতির কল্যাণে আত্মনিয়োগ করি। গড়ে তুলি সুখী-সমৃদ্ধ সোনার বাংলাদেশ। আজকের এ ঐতিহাসিক দিনে এই হোক আমাদের অঙ্গীকার।”

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সংগঠনের সহ-সভাপতি মো. ওমর ফারুক রুমী, সহ-সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক মোশারফ হোসেন মিলন, মো. মনির হোসেন, কোষাদক্ষ মো. ওমর ফারুক পাটওয়ারী, শাহিনুর রহমান, দপ্তর সম্পাদক সালেহ আহাম্মেদ বিপ্লব, মো. অহিদুর রহমান পাটওয়ারী, প্রচার সম্পাদক মো. রসু মিয়া, ধর্ম বিষয়ক সম্পাদক রিয়াজ উদ্দিন আহাম্মেদ ফরিদী, সাহিত্য বিষয়ক সম্পাদক মোস্তফা কামাল মুকুল, সম্মানিত সদস্য ইকবাল হোসেন মিঠু, মো. জহির হোসেন প্রমুখ।

শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান সহ মহান মুক্তিযুদ্ধে সকল শহীদের রুহের মাগফিরাত কামনায় এবং দেশের শান্তি, সমৃদ্ধি ও উন্নতি কামনা করে দোয়া করা হয়।

Leave a Reply

Your email address will not be published.