ফরিদগঞ্জ উপজেলা কেন্দ্রীয় সমিতির ক্ষুদ্র ঋন বিতরণ

ফরিদগঞ্জ উপজেলা কেন্দ্রীয় সমিতির ক্ষুদ্র ঋন বিতরণ
ফরিদগঞ্জ উপজেলা কেন্দ্রীয় সমিতির ক্ষুদ্র ঋন বিতরণ

মোশারফ হোসেন ফারুক মৃধা ফরিদগঞ্জ থেকে-চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির ক্ষুদ্র ঋন বিতরণ করা হয়েছে। রবিবার ১৪ মার্চ দুপুরে উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির চেয়ারম্যান কার্যালয়ে উপজেলার ৮ নং পাইকপাড়া ইউনিয়নের ১ নং ইছাপুরা কেএসএস এর ১৩ জন ও আলোনিয়া কেএসএস এর ১৩ জনসহ মোট ২৬ জন সদস্যের মাঝে ৪ লক্ষ ৩০ হাজার টাকা ঋন বিতরণ করা হয় ।

ঋন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির চেয়ারম্যান আবদুস সালাম আজাদ জুয়েল। প্রধান অতিথির বক্তব্যে আবদুস সালাম আজাদ জুয়েল বলেন, জামানত বিহীন ঋন বিতরণে উপজেলা কেন্দ্রীয় সমিতি গুলো ব্যাপক ভূমিকা রেখেছেন দারিদ্র দূরীকরনে, আপনারা সরকারের কাছে থেকে স্বল্প সুদে ঋন পাচ্ছেন, সঠিক সময়ে ঋনের কিস্তি পরিশোধ করলে তা আপনাদের উপর বোঝা হবেনা। বর্তমান সরকার সমবায়ীদের দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণের ব্যবস্থা করছেন এবং ঋন প্রবাহ বৃদ্ধি করেছেন, তাই অধিক সমবায়ী এখন এ ঋন সুবিধা পাচ্ছেন। এবং গ্রামের মানুষের আর্থিক সচ্ছলতা আনতে এই ক্ষুদ্রঋন ব্যাপক ভূমিকা রাখছে।

উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মশিউর রহমান ভূঁইয়ার সভাপ্রধানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ফরিদগঞ্জ উপজেলা কেন্দ্রীয় সমিতির ভাইস চেয়ারম্যান মামুনুর রহমান পাটওয়ারী, উপজেলা সহকারী পল্লি উন্নয়ন কর্মকর্তা আবু শামিম,পরিদর্শক শফিকুর রহমান, আজাদুর রহমান, ১ নং ইছাপুরা কেএসএস এর ম্যানেজার ইয়াছিন পাটওয়ারী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *