উদ্বোধনের ফিতা কাটার মুহূর্তে ভেঙে পড়ল সেতু

বিচিত্র এ ঘটনা ঘটেছে গত সপ্তাহে, আফ্রিকার দেশ কঙ্গো প্রজাতন্ত্রে। স্থানীয় সংবাদমাধ্যমের বরাতে এনডিটিভি গতকাল বুধবার এ ঘটনা নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে। তবে ঘটনাটি কঙ্গোর কোথায় ঘটেছে, তা জানা যায়নি। ওই ভিডিওতে দেখা যায়, ছোট একটি সেতুর ওপর কয়েকজন দাঁড়িয়ে রয়েছেন। সবার মধ্যখানে একজন নারী ছিলেন। তিনিই এই আয়োজনের মধ্যমণি, স্থানীয় সরকারি কর্মকর্তা। ওই নারী কাঁচি দিয়ে লাল ফিতা কেটে সেতুটি উদ্বোধন করেন। এরপর কয়েক সেকেন্ডের মধ্যে সেতুটি হুড়মুড় করে দুই টুকরা হয়ে ভেঙে পড়ে।

ঘটনার আকস্মিকতায় হতভম্ব হয়ে যান সেখানে থাকা সবাই। সরকারি কর্মকর্তা ওই নারী পাশে থাকা একজনকে আঁকড়ে ধরে ভারসাম্য রক্ষার চেষ্টা করেন। এ সময় নিরাপত্তা কর্মকর্তারা দ্রুত ছুটে এসে তাঁকে নিরাপদে সরিয়ে নেন। তবে উদ্বোধনী আয়োজনে সেতুর ওপর থাকা অনেকেই পতন ঠেকাতে পারেননি। সেতু ভেঙে নিচে পড়েন তাঁরা।

এই ঘটনার ভিডিও ব্যাপক হাস্যরসের জন্ম দিয়েছে। অনেকেই সরকারি কাজে গাফিলতির সমালোচনা করেছেন। টুইটারে ভিডিওটি শেয়ার করে একজন লিখেছেন, ‘ভিডিওটি দেখে মনে হচ্ছে, ওই লাল ফিতাটি পুরো সেতুটিকে বেঁধে রেখেছিল। ফিতা কাটার সঙ্গে সঙ্গে সেটি ভেঙে পড়েছে।’

Leave a Reply

Your email address will not be published.