বক্স অফিসে আরআরআর ঝড়

দীর্ঘ অপেক্ষার অবসান হলো। করোনার কারণে বারবার পিছিয়েছে ‘আরআরআর’ ছবির মুক্তির দিন। অবশেষে গতকাল শুক্রবার দুনিয়াজুড়ে মুক্তি পেল এস এস রাজামৌলি পরিচালিত ছবিটি। ‘আরআরআর’ ছবিটি শুরু থেকেই ছিল প্রত্যাশার তুঙ্গে। তবে রাজামৌলির এ ছবি সবার প্রত্যাশা পূরণ করেছে। আর মুক্তির প্রথম দিনে বক্স অফিসে তার প্রতিফলন দেখা গেছে।
‘আরআরআর’ ছবিটি সিনেমাপ্রেমীদের হৃদয় জয় করেছে। এমনকি চিত্র সমালোচকদের প্রশংসা কুড়াচ্ছে প্যান ইন্ডিয়া ছবিটি। মুক্তির প্রথম দিনেই ‘আরআরআর’ শুধু ভারতেই নয়, দুনিয়াজুড়ে বক্স অফিসে ঝড় তুলেছে।

 বক্স-অফিসে-‘আরআরআর-ঝড়

রিপোর্ট অনুযায়ী, ‘আরআরআর’ প্রথম দিন হিন্দি বলয়ে ২৫ কোটি রুপি ব্যবসা করেছে। এদিকে ‘বাহুবলী টু’ হিন্দিভাষী রাজ্যগুলো থেকে প্রথম দিন ৪১ কোটি আয় করেছিল। এ ক্ষেত্রে ‘বাহুবলী টু’-র থেকে পেছনে এ ছবি।

চলচ্চিত্র ব্যবসা বিশ্লেষক তরণ আদর্শের রিপোর্ট অনুযায়ী, ছবিটি মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, ইউকে, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়াতে ভালো প্রদর্শন করেছে। এ ছবিতে সবাই দক্ষিণি দুই সুপারস্টার জুনিয়র এনটিআর এবং রামচরণের যুগলবন্দী দেখার অপেক্ষায় ছিলেন।

আর রাজামৌলির জাদুকরি পরিচালনা এ ছবির অন্যতম মুখ্য আকর্ষণ। ‘আরআরআর’ ছবির মাধ্যমে প্রথমবার দক্ষিণি ছবির দুনিয়ায় পা রাখলেন বলিউড অভিনেত্রী আলিয়া ভাট। আর এক বলিউড তারকা অজয় দেবগনকে এ ছবিতে ক্যামিও হিসেবে দেখা গেছে।

রমেশ বালার রিপোর্ট অনুযায়ী, দক্ষিণে ‘আরআরআর’ অসংখ্য রেকর্ড ভেঙে ১০০ কোটির বেশি আয় করেছে। রাজামৌলির এ ছবি থেকে প্রথম দিন যতটা আয়ের সম্ভাবনা ছিল, তার চেয়ে বেশি আয় করেছে।

সব ভাষা মিলিয়ে ভারতীয় বক্স অফিস থেকে প্রথম দিন ‘আরআরআর’ প্রায় ১১৭ কোটি রুপি ব্যবসা করেছে। ‘বাহুবলী টু’-র থেকে চার কোটি রুপি কম আয় করেছে রাজামৌলির ছবিটি। ইউকেতে প্রথম দিন কালেকশন ছিল ২ দশমিক ৪০ কোটি।

অন্ধ্র বক্স অফিসের রিপোর্ট অনুযায়ী, রাজামৌলি পরিচালিত ‘বাহুবলী’ ছবির পর ‘আরআরআর’ ২০০ কোটি সংখ্যা পার করেছে। দুনিয়াজুড়ে এ ছবি প্রথম দিন ২৪০ কোটির বেশি আয় করেছে। হিন্দি বলয়ে এ প্যান ইন্ডিয়া ছবি ভালো সাড়া ফেলেছে। বিশেষ করে মহারাষ্ট্র, গুজরাট, ওডিশা আর উত্তর প্রদেশের কিছু জায়গায় ‘আরআরআর’ ভালো সাড়া পাচ্ছে।

তেলেগু স্বাধীনতাসংগ্রামী অল্লুরি সীতারাম রাজু আর কোমারাম ভীমের জীবন দ্বারা অনুপ্রাণিত হয়ে রাজামৌলি ‘আরআরআর’ নির্মাণ করেছেন।

Leave a Reply

Your email address will not be published.