বিশ্বের বুকে মাথা উচু করে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে এগিয়ে যাচ্ছে দেশ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে মতলব উত্তর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে আলোচনা সভা, মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকালে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। ১৯৭৫ সালের ভয়াল এ কালো রাত্রিতে স্বপরিবারে নির্মমভাবে হত্যা করেছে পাকিস্তানের প্রেত্মাতা এদেশীয় দোসররা। যারা এদেশের স্বাধীনতা চায়নি, তারা সেদিন বঙ্গবন্ধুকে হত্যা করেছে। তারা ভেবেছিল বঙ্গবন্ধুকে হত্যা করার মাধ্যমে তারা এদেশকে জঙ্গী, সন্ত্রাসী ও পাকিস্তানী ভাবধারায় পরিচালিত করতে পারবে, কিন্তু এদেশের মুক্তিকামী জনতা সেটা হতে দেয়নি। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন ঘুরে দাড়িয়েছে। বিশ্বের বুকে মাথা উচু করে বাংলাদেশ বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে এগিয়ে যাচ্ছে। যারা সেদিন বঙ্গবন্ধুকে হত্যা করেছিল, তারা আজ ইতিহাসের ঘৃণিত হিসেবে চিহ্নিত হয়েছে। অবিলম্বে বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে এনে সাঁজা কার্যকর করার জন্য তিনি আহবান জানান।

মতলব উত্তর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক মো. খসরু ঢালীর সভাপতিত্বে ও সদস্য সচিব অ্যাড. আক্তারুজ্জামানের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মো. রহমত উল্লাহ চৌধুরী, মো. শরীফ উল্লাহ সরকার, সাংগঠনিক সম্পাদক পিন্টু সাহা, গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মিয়া মো. আসাদুজ্জামান, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ওছমান গনি শিকদার, কৃষি বিষয়ক সম্পাদক সুজন ভুইয়া প্রমুখ।

আরও বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, সাধারণ সম্পাদক কাজী শরীফ, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, আওয়ামী লীগ নেতা কাজী মিজানুর রহমান প্রমুখ।

পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও নিহত পরিবারবর্গের আত্মার মাগফিরাত কামনায় মিলাদ ও দোয়া পরিচালনা করেন উপজেলা
পরিষদ জামে মসজিদের খতিব মাওলানা আখতার হোসেন।

মতলব উত্তর প্রতিনিধি ,১৫ আগস্ট, ২০২১;

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *