বঙ্গবন্ধু আমাদের চিরন্তন প্রেরণার উৎস: শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি

বঙ্গবন্ধু আমাদের চিরন্তন প্রেরণার উৎস: শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি
বঙ্গবন্ধু আমাদের চিরন্তন প্রেরণার উৎস: শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি

চাঁদপুর সময় রিপোট-শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের নিরন্তন প্রেরণার উৎস। তাই মুজিব চিরন্তন।

২২ মার্চ সোমবার জাতীয় প্যারেড গ্রাউন্ডে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানমালার ষষ্ঠদিনের আলোচনার স্বাগত বক্তব্যে তিনি এ কথা বলেন।

‘মুজিব চিরন্তন’ প্রতিপাদ্যে দশদিনব্যাপী এ অনুষ্ঠানের আয়োজন করেছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি।

২২ মার্চ সোমবার ষষ্ঠদিনের আয়োজনের প্রতিপাদ্য ছিলো ‘বাংলার মাটি, আমার মাটি’। এ আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ আয়োজনের সভাপতিত্ব করছেন। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত আছেন নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভান্ডারী।

আলোচনা অনুষ্ঠানে সঞ্চালনা করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এবং আলোচনায় অংশ নেন কথাসাহিত্যিক সেলিনা হোসেন।

দীপু মনি বলেন, বাঙালি জাতিসত্ত্বার সঙ্গে মিশে থাকা শেখ মুজিব আমাদের জীবনের ধ্রুবতারা। তিনি বাংলার মানুষকে ভালোবেসে জীবন উৎসর্গ করেছেন।

তিনি বলেন, তিতুমীর, হাজী শরীয়তউল্লাহ ও প্রীতিলতাসহ ৩০ লাখ শহীদের রক্ত যে মাটিতে মিশে আছে সে মাটিকে তিনি ভালোবেসে ছিলেন। সেজন্য খোকা থেকে বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু থেকে জাতির জনকে পরিণত হয়েছেন। তিনি হাজার বছরের শৃঙ্খলা ভেঙে বাঙালিকে স্বাধীন করেছিলেন।

আলোচনা পর্বশেষে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। ‘বাংলার মাটি, আমার মাটি’ শীর্ষক এ সাংস্কৃতিক পরিবেশনার পরিকল্পনা ও নির্দেশনায় রয়েছেন লিয়াকত আলী লাকী।

Leave a Reply

Your email address will not be published.