বঙ্গবন্ধু সংগ্রাম করেছিলো শিশুদের সুন্দর আগামীর জন্য : এমপি রুহুল

মতলব উত্তর প্রতিনিধি: চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন শিশুদের প্রতি বন্ধুবৎসল। শিশুরা যেন সুন্দর সোনার বাংলাদেশে বড় হতে পারে সে জন্য তিনি আজীবন কাজ করে গেছেন। শিশুদের অধিকার আদায়ে তিনি সর্বদা সচেষ্ট ছিলেন।
বৃহস্পতিবার (১৭ মার্চ) সকালে চাঁদপুরের মতলব উত্তর উপজেলা প্রশাসনের অনুষ্ঠানের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর ম্রুালে শ্রদ্ধাঞ্জলি, আনন্দ র্যালী, কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
এরআগে জাতির পিতার শেখ মুজিবুর রহমানের ম্যূরালে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল, উপজেলা আওয়ামী লীগ, উপজেলা প্রশাসন, উপজেলার সকল দপ্তরের কর্মকর্তাবৃন্দ ও যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, মহিলা আওয়ামী লীগ’সহ রাজনৈতিক নেতৃবৃন্দ। পরে বটমূলে কেক কাটা ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল।
সাংসদ . নুরুল আমিন রুহুল বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন সাহসী, অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী, অসাম্প্রদায়িক ও মানব দরদি। তার চরিত্রের এই গুণগুলো শিশুদের মধ্যে প্রথিতো করতে পারলে সুন্দর আগামী প্রজন্ম গড়ে উঠবে।
সাংসদ নুরুল আমিন রুহুল বলেন, বঙ্গবন্ধুর সংগ্রামী চেতনা ও আপসহীনতার প্রকাশ পাওয়া যায় তার ছেলেবেলা থেকে। তিনি ছেলেবেলার খোকা থেকে শেখ মুজিব, তা থেকে শেখ সাহেব এবং ক্রমান্বয়ে বঙ্গবন্ধু, জাতির পিতা ও পরবর্তীতে বিশ্বনেতা হয়েছিলেন। তিনি বলেন, একটি জাতি সুন্দর গঠন নির্ভর করে শিশুদের সুন্দর আগামীর উপর। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সেটি সবসময় অনুধাবন করতেন। তাই শিশুদের অধিকার ও সুন্দর আগামীর জন্যও ছিল তার সারা জীবনের সংগ্রাম।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. রুহুল আমিন, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।
উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজী শরিফুল হাসানের সভাপতিত্বে ও সহকারী শিক্ষা কর্মকর্তা মোঃ মাহফুজ মিয়ার সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ শাহজাহান কামাল, সহকারী কমিশনার (ভূমি) হেদায়েত উল্লাহ প্রমুখ।
উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার, পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মাসুদ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও গজরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহীদ উল্লাহ প্রধান, সাংগঠনিক সম্পাদক শাহজাহান প্রধান, যুব ও ক্রীড়া সম্পাদক নুরুল আমিন বোরহান, সদস্য বাবু রাধেশ্যাম সাহা চান্দু, কাজী মিজানুর রহমান, সাবেক কমান্ডার মোজাম্মেল হক, ফরাজীকান্দি ইউপি চেয়ারম্যান ইঞ্জি. রেজাউল করিম, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, প্রচার সম্পাদক রেফায়েত উল্লাহ দর্জি, কৃষক লীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, উপজেলা শ্রমিক লীগের সভাপতি মোহাম্মদ মুজাহিদুল ইসলাম সেলিম,জেলা ছাত্রলীগের সদস্য সাইফুল ইসলাম’সহ সকল পর্যায়ের নেতৃবৃন্দ।
এরপর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ কমপ্লেক্স মাঠে ৭দিন ব্যাপী মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্ত্রী মেলা-২০২২ উদ্বোধন করেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল।

Leave a Reply

Your email address will not be published.