বাবুরহাট-পেন্নাই সড়কে বোরিং করে পাইপ স্থাপনের অভিযোগ

চাঁদপুরের মতলব-বাবুরহাট-পেন্নাই সড়কে রাতের আঁধারে বোরিং করে পাইপ স্থাপন করার অভিযোগ পাওয়া গেছে। ফলে রাস্তা দেবে গিয়ে দুর্ঘটনার আশঙ্কা করা হচ্ছে।

এলাকা সূত্রে জানা যায়, এই সড়কের মতলব বাজার থেকে বাবুরহাট পর্যন্ত শতাধিক পাইপ এভাবে বোরিং করে স্থাপন করা হয়েছে। প্রশাসনের কোনো ধরনের অনুমতি না নিয়েই রাতের আঁধারে রাস্তার ক্ষতি করে বসানো হচ্ছে প্রায় ৬ থেকে ২০ ইঞ্চি সাইজের পাইপ। এমন একটি পাইপ বসানো হয়েছে আশিকাটি ইউনিয়নের রালদিয়া গ্রামের এবি ব্যাংকের পাশে। মূল সড়কের মাটির নিচে বোরিং করে রাস্তার ক্ষতি করে সেপটিক ট্যাংকের বর্জ্য অপসারণের জন্য এ পাইপ বসানো হয়েছে।

এ বিষয়ে এলাকাবাসীরা বলেন, রাতের আঁধারে পাইপগুলো স্থাপন করা হয়েছে। সাইফুল ইসলাম নামের এক ব্যক্তি রাতে গোপনে কাজটি করেন। প্রশাসনের অনুমতি ছাড়া রাস্তা বোরিং করে ওই স্থানের বেশ কয়েকটি ভবনের সেপটিক ট্যাংকের বর্জ্য নিষ্কাশনের জন্য এ পাইপ স্থাপন করেন তিনি।

বিষয়ে এলাকাবাসী জালাল উদ্দিন ও কামাল বলেন, ‘রাস্তার মাঝখানে এভাবে বোরিং করে পাইপ বসানোর কারণে রাস্তার মাঝের অংশ দেবে গিয়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। এ ছাড়া এই পাইপ দিয়ে সেপটিক ট্যাংকের ময়লা পানি অপসারণ করা হলে আশপাশে এলাকাবাসীর মারাত্মক সমস্যার সম্মুখীন হবে। এভাবে বর্জ্য ও বর্জ্যের পানি নিষ্কাশনের ফলে পরিবেশে দূষণ ও দুর্গন্ধ ছড়াবে।’

এলাকাবাসী স্থানীয় জনগণের স্বার্থে এ বিষয়ে চাঁদপুর সড়ক ও জনপথের উপবিভাগীয় প্রকৌশলী এবং চাঁদপুর পরিবহন অধিদপ্তরের সহকারী পরিচালক বরাবর পরিত্রাণ চেয়ে আবেদন করবেন বলে জানান।

Leave a Reply

Your email address will not be published.