‘বিউটি সার্কাস’ আসছে কবে?

পাঁচ বছর ধরে মুক্তির অপেক্ষায় আছে সরকারি অনুদানে নির্মিত সিনেমা ‘বিউটি সার্কাস’। পোস্টার প্রকাশের পর এবার ‘জাতির কাছে প্রশ্ন’ জানিয়ে একটি প্রমোশনাল ভিডিও প্রকাশ করলেন সিনেমার কেন্দ্রীয় চরিত্রের অভিনেত্রী জয়া আহসান। সিনেমাটি আসছে কবে—সেই প্রশ্নই তুলে ধরা হয়েছে ভিডিওতে। দর্শকদেরও একই প্রশ্ন—কবে আলোর মুখ দেখছে সিনেমাটি? এমন প্রশ্নের উত্তরে সিনেমার নির্মাতা মাহমুদ দিদার বলেছেন, খুব শিগগির সিনেমার মুক্তির তারিখ ঘোষণা করা হবে।

পরিচালক বলেন, ‘এটি একটি বহুল প্রতীক্ষিত চলচ্চিত্র। বাংলাদেশের আবহমান সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ সার্কাস শিল্পকে ঘিরে এক নারীর রোমাঞ্চকর লড়াইয়ের গল্প নিয়ে নির্মিত চলচ্চিত্রটি নানা চড়াই–উতরাই পেরিয়ে মুক্তির মিছিলে এসে দাঁড়িয়েছে।’
দীর্ঘ প্রস্তুতি ও অর্থ–সংকট কাটিয়ে ‘বিউটি সার্কাস’ চলচ্চিত্রটির নির্মাণ শুরু করেন নির্মাতা মাহমুদ দিদার।

২০১৭ সালের ৬ ফেব্রুয়ারি থেকে শুরু হয় ‘বিউটি সার্কাস’ ছবির শুটিং। ২০০ জন নির্মাণসঙ্গী নিয়ে প্রায় ২ হাজার গ্রামবাসীর অংশগ্রহণে চিত্রধারণের কাজ করেন নির্মাতা। এর জন্য নির্মাতা বিশাল সার্কাস প্যান্ডেল নির্মাণ ও গ্রাম্য মেলার আয়োজন করেন।

‘বিউটি-সার্কাস-আসছে-কবে

সিনেমাটি সরকারি অনুদানপ্রাপ্ত চলচ্চিত্র হলেও অর্থ–সংকটের কারণে ছবির কাজ শুরু করতে দীর্ঘদিন অপেক্ষা করতে হয়েছে নির্মাতাকে। চলচ্চিত্রটিতে জয়া আহসানের বিপরীতে দেখা যাবে চিত্রনায়ক ফেরদৌস আহমেদ, তৌকির আহমেদ ও এ বি এম সুমনকে। এতে আরও অভিনয় করেছেন শতাব্দী ওয়াদুদ, গাজী রাকায়েত, মনিসা অর্চি প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.