বিদেশ গমনেচ্ছুদের ভোগান্তি চাঁদপুরে ফিঙ্গার প্রিন্ট সার্ভার বন্ধ

বিদেশ গমনেচ্ছুদের ভোগান্তি চাঁদপুরে ফিঙ্গার প্রিন্ট সার্ভার বন্ধ
বিদেশ গমনেচ্ছুদের ভোগান্তি চাঁদপুরে ফিঙ্গার প্রিন্ট সার্ভার বন্ধ

চাঁদপুর সময় রিপোট-চাঁদপুরে বিদেশ গমনেচ্ছুক ব্যক্তিদের ভোগান্তি বেড়েছে। জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসে শত শত বিদেশগামীদের ভিড় লক্ষ করা গেছে। গত ৪ দিন ধরে জনশক্তি অফিসে ফিঙ্গার প্রিন্টের জন্য ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়েও ফিঙ্গার প্রিন্ট করতে পারেননি গমনেচ্ছুকরা।

এদিকে জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস বলছেন সারাদেশে সার্ভার জটিলতার কারনে কেউ ফিঙ্গার প্রিন্ট করতে পারছে না। এতে করে দুর্ভোগে পড়েছেন বিদেশ গমনেচ্ছু ব্যক্তিরা।

মো. রহমান জানান, আমার আগামি ২৭ ফেব্রুয়ারি সিঙ্গাপুর যাওয়ার ফ্লাইট পড়েছে। কিন্তু আজ ৪ দিন ধরে ফিঙ্গার প্রিন্ট দিতে পারছি না। ফিঙ্গার প্রিন্টসহ আরো প্রচুর কাজ জমে আছে। যদি আরো সময় লাগল পুরো ঝামেলায় পড়ে যাবো।

জাহঙ্গির নামের একজন বলেন, কর্মসংস্থান ও জনশক্তি অফিসে গত ৪দিন ধরে ফিঙ্গার প্রিন্টের জন্য অপেক্ষা করছি। এখান থেকে আমার বাড়ি খুবই দূরে। ৪দিন ধরে সকাল থেকে বিকেল পর্যন্ত অপেক্ষা করে বাড়ি ফিরে গেছি। এভাবে আমার প্রচুর টাকা খরচ হয়েছে। শুধু খরচ নয়, বলা চলে পুরো মানষিক চাপের মধ্যে রয়েছি।

আনোয়ার নামের আরেক বিদেশ গমনেচ্ছুক বলেন, ৪ দিন ধরে চাঁদপুর শহরে ফিঙ্গার প্রিন্টের জন্য অবস্থান করেও কাজ হয়নি। এভাবে চললে আমার ক্ষতির মধ্যে পড়তে হবে। আমরা সরকারের কাছে জোরালো দাবি দ্রুব ফিঙ্গার প্রিন্ট সার্ভারটি ঠিক করা হোক।

এবিষয়ে চাঁদপুর কর্মসংস্থান ও জনশক্তি অফিসের জরিপ কর্মকর্তা মো. মোহছেন পাটওয়ারী বলেন, সারাদেশের মত চাঁদপুরেও গত ৪ দিন ধরে ফিঙ্গার সার্ভার বন্ধ রয়েছে। এ কারনে জেলার বিভিন্ন স্থান থেকে আসা প্রায় ৪ শতাধিক বিদেশগামীদের বিড় দেখা যাচ্ছে। মূলত সার্ভার আপডেটের কাজ চলছে। কবে নাগাদ ঠিক হবে এখনো বলা যাচ্ছে না।

Leave a Reply

Your email address will not be published.