বিধিনিষেধ মেনে চলার বিকল্প নেই

কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েল :

আমরা প্রত্যাশা করব এই মুহূর্তে সরকার করোনা বিধিগুলো দেশের সব শ্রেণির নাগরিককে কঠোরভাবে মানতে বাধ্য করবে এবং অত্যন্ত স্বল্প সময়ের মধ্যে দেশের সব মানুষকে করোনা টিকার আওতায় নিয়ে আসবে যার ফলে করোনার ঝুঁকি কমবে। প্রকৃতপক্ষে বিশ্বব্যাপী করোনাকাল চলছে দীর্ঘদিন ধরে। এ ক্ষেত্রে করোনার বিধিনিষেধগুলো আমাদের প্রত্যেকের জানা রয়েছে আমরা যদি সবাই সেই বিধিনিষেধগুলো মেনে চলতাম তা হলে আজ আর করোনার পুনঃবৃদ্ধি দেখতে হতো না।

সংক্রমণ বৃদ্ধি পেলেও এ হারে বৃদ্ধি পেত না। মাঝখানে আমরা সবাই মনে করেছি করোনার এবার বিদায় ঘণ্টা বেজে গেছে আর এই খুশিতে প্রায় সবাই মাস্ক ছাড়া মাঠে-ময়দানে, শপিংমলে, বাজারে, ¯ু‹ল-কলেজে প্রকাশ্যে ঘুরে বেড়িয়েছি আর মাঝখান থেকে করোনা সেই সুযোগটা গ্রহণ করেছে এবং পুনঃমাত্রায় শক্তি বৃদ্ধি করে আবার মানুষকে আক্রমণ করতে শুরু করেছে।

এ অবস্থায় আমরা যদি সাবধানতা অবলম্বন না করি এবং করোনা বিধিনিষেধগুলো কঠোরভাবে পালন না করি তা হলে করোনার আগ্রাসী থাবা থেকে কেউ আমাদের বাঁচাতে পারবে না। তাই আসুন করোনার পুনঃবৃদ্ধির এই সময়ে করোনাকে লাগাম দেওয়ার জন্য আমরা সবাই করোনাবিধি মেনে চলি। এই বিষয়ে দেশের আইনশৃঙ্খলা বাহিনীদেরও আমরা অনুরোধ করব, আপনারা দেশ এবং জনগণের স্বার্থে আরও তৎপর হোন, যারা করোনাবিধি মানছে না তাদের এই বিধি মানতে বাধ্য করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *