হতে পারে বৃষ্টি বাড়তে পারে শীত

সময় ডেস্ক চাঁদপুরে দিনভর মেঘলা আকাশ। পুরো দিনেই সূর্যের দেখা মেলেনি। বেড়েছে শীতও। কনকনে ঠান্ডায় যেন ছেয়েগেছে সর্বত্র। আজকের দিনটাতে খুব শীত পড়ার সম্ভাবনা রয়েছে বলে জানায় আবহাওয়া অফিস। অপরদিকে দেশে পাঁচ বিভাগে (ঢাকা, খুলনা, রাজশাহী, ময়মনসিংহ এবং সিলেট) বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এছাড়া বৃষ্টির শীত বাড়তে পারে বলেও পূর্বাভাসে বলা হয়েছে।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম এ তথ্য জানান। তবে এর রেশ দেশের দক্ষিণাঞ্চল তথা চাঁদপুরেও বিস্তৃত হতে পারে বলে শঙ্কা রয়েছে।

তিনি বলেন, আজ সর্বনিম্ন তাপমাত্রা সৈয়দপরে ১০.২ ডিগ্রি সেলসিয়াস। রাজধানী ঢাকায় ১৬.৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বিরাজমান আছে। গতকাল তিনটি জেলায় শৈত্যপ্রবাহ থাকলেও আজ দেশের কোথাও শৈত্যপ্রবাহ নেই। তবে শৈত্যপ্রবাহ না থাকলেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিশেষ করে ঢাকা, খুলনা, রাজশাহী, ময়মনসিংহ এবং সিলেট জেলায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এই বিভাগের বাইরেও অন্য তিন বিভাগে সামান্য বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

তিনি আরও বলেন, আজ এবং কাল দেশের বিভিন্ন জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এরপর আবর শীত বাড়বে। তবে ১৫ থেকে ১৬ ফেব্রুয়ারির পর এই মৌসুমের শীত বিদায় নেবে।

Leave a Reply

Your email address will not be published.