শাহরাস্তিতে বোগদাদ ও রিলাক্সের প্রতিযোগিতায় সংঘর্ষে ২ শ্রমিক আহত

শাহরাস্তিতে বোগদাদ ও রিলাক্স দুই বাসের গতি প্রতিযোগিতায় সংঘর্ষে ২ আহত হয়েছে। উপজেলার শাহরাস্তি (গেইট) দোয়াভাঙ্গা বাস স্টপেজে ২ যাত্রীবাহি বাসের গতি প্রতিযোগিতা নিয়ে সংঘর্ষে ২পরিবহন শ্রমিক আহত হয়। শনিবার (২৮ আগস্ট) বিকেল ৪টায় এ ঘটনা ঘটে।

ট্রাফিক পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ঘটনার সময় চাঁদপুর থেকে কুমিল্লাগামী যাত্রবাহি বোগদাদ পরিবহন ও রিলাক্স পরিবহনের ওভারটেক নিয়ে ২ পরিবহনের সংঘর্ষ বাঁধে। এ সময় উভয় পরিবহনের শ্রমিকদের মাঝে সংঘর্ষ সৃষ্টি হয়। এতে দুইজন শ্রমিক আহত হয়।

আহতদের পরিবার সূত্র জানায়, রিলাক্স পরিবহনের লাইনম্যান মোঃ হারুন বোগদাদ পরিবহনের কন্ডাক্টর শাকিল (৩৫) ও চালক মোশাররফ হোসেন (২৮) কে বেদম মারধর করে । খবর পেয়ে শাহরাস্তি মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় পুলিশ বোগদাদ পরিহনের শ্রমিক মোঃ হারুনকে (৩৫) হেফাজতে নেয়।

বোগদাদ বাসের যাত্রী কুলসুম আক্তার (৪২) জানান, দোয়াভাঙ্গা বাস স্টপেজে এসে দুটি বাসের সংঘর্ষ বাঁধে। বাস দুটি বাবুরহাট স্টপেজ হতে গতি প্রতিযোগিতা করে আসছিল।

ওই বাসের চালক মোশারফ হোসেন জানান, দোয়াভাঙ্গা বাস স্টপেজে এসে রিলাক্স পরিবহনের একটি বাস আমার গাড়িকে ঘষা মারে। এতে গাড়ির গ্লাস ও বডি ক্ষতিগ্রস্থ হয়। এরপর রিলাক্স পরিবহনের শ্রমিকরা আমাকে ও কন্ডাক্টর শাকিলকে মারধর করে আহত করে। শাকিল বর্তমানে কুমিল্লা সদর হাসপাতালে চিকিৎসাধীন।

রিলাক্স পরিবহনের লাইন সুপারভাইজার মোঃ মনির হোসেন জানান, বোগদাদ পরিবহন রাস্তায় রিলাক্স পরিবহনকে সাইড দেয় না। বিভিন্ন সময়ে আমাদের শ্রমিকদের সাথে তারা খারাপ ব্যবহার করে। আজকের ঘটনায় বোগদাদের চালককে জিজ্ঞেস করতে গেলে তারা এ পরিস্থিতির সৃষ্টি করে। বোগদাদ বাসের ফ্যানের সাথে লেগে তাদের শ্রমিক আহত হয়েছে।

বোগদাদ পরিবহনের লাইন সুপারভাইজার মোঃ জসিম উদ্দিন জানান, রিলাক্স পরিবহনের শ্রমিকরা বোগদাদ পরিবহনের একটি বাসকে ক্ষতিগ্রস্থ করেছে। এরপর ওই বাসের শ্রমিকদের বেদম মারধর করেছে।

শাহরাস্তি ও কচুয়া থানা ট্রাফিক ইউনিটের ইনচার্জ সার্জেন্ট মোঃ কবির হোসেন জানান, দুই পরিবহনের মাঝে হিংসাত্মক গতি প্রতিযোগিতার ফলে এ ঘটনা ঘটেছে। উভয় পরিবহনের শ্রমিক ও লাইনম্যানদের মাঝে পারস্পরিক অসহযোগিতা এবং বৈরী মনোভাবের কারনে কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক সড়কে যানজট বাড়ছে।

শাহরাস্তি মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আবদুল মান্নান জানান, দুই পরিবহনের শ্রমিকদের মাঝে সৃষ্ট সংঘর্ষের ঘটনায় পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের নিবৃত্ত করেছে। কেউ অভিযোগ করলে ব্যবস্থা নেয়া হবে।

শাহরাস্তি প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *