বোমা হামলাকারীরাই এখন তালেবানের ক্ষমতায় আসায় উৎফুল্ল :ডা. দীপু মনি

শিক্ষামন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আলহাজ ডা. দীপু মনি এমপি বলেছেন, ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউতে সন্ত্রাস জঙ্গীবাদ বিরোধী একটি সমবেশে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার বক্তব্যের শুরুতে গ্রেনেড হামলা করা হয়। সেদিনের গ্রেনেড হামলায় এক নারকীয় দৃশ্যের অবতারনা হয়। ঘাতকরা যখন দেখলেন গ্রেনেড হামলায় নেত্রী নিহত হননি তখন মুহু মুহু গুলি বর্ষণ করতে থাকে। সে সময় নেত্রী দেহরক্ষী মাহবুব নিহত হন। সেদিন নেতাকর্মীরা মানব বর্ম তৈরি করে নেত্রীকে বাঁচান। সেদিন আমি ট্রাকের সমানেই ছিলাম। দু’জন ছাত্রলীগ কর্মী আমাকে টেনে নিয়ে সরিয়ে দিয়ে বলছেন আপা পিছনে তাকাবেন না চলে আসুন। আমি ঘার ঘুড়িয়ে দেখি অনেক লাশ এর মধ্যে আইভি চাচি রাস্তায় মুখ থুবরে পরে আছে। প্রাক্তন রাষ্ট্রপতি জিল্লুর রহমানকে কয়কজন নেতাকর্মী উদ্ধার করে নিয়ে যায়।
২১ আগস্ট বর্বরোচিত গ্রেনেড হামলা ও বীর শহীদরে স্মরণে চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগ ও যুব মহিলা লীগের আয়োজনে আলোচনা সভা শনিবার বিকালে স্থানীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপির বাসভবনে অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে (ভাচ্যুয়ালি) রাখেন, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।

তিনি আরো বলেন, সেদিন হাসপাতালগুলোতে চিকিৎসাসেবা বন্ধ করে দেয়া হয়েছিল। সেদিন ঘাতকদের টার্গেট ছিল বঙ্গবন্ধু কন্যাসহ আওয়ামী লীগ নেতাদের হত্যা করা। ‘রাখে আল্লাহ মারে কে’ তাই হয়তো সেদিন নেত্রী বেঁচে গিয়েছিলেন। সেদিন রাষ্ট্রীয় মদদে এ হামলা করা হয়েছিল। এখনো সেই হত্যাকান্ডের বিচার শেষ হয়নি। ২০০৪ সালের হামলাকারীরা ২০০৫ সাবেক অর্থমন্ত্রী শাহ এস এম কিবরিয়া হত্যাকারী, ১৭ আগস্ট সারাদেশে সিরিজ বোমা হামলাকারী। এরাই এখন আফগানস্তানে তালেবানের ক্ষমতায় আসায় উৎফুল্লতা প্রকাশ করছে। তাই আমাদের সকলকে সজাগ থাকতে হবে।

চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী অধ্যাপিকা মাসুদা নূর খানের সভাপতিত্বে ও জেলা যুব মহিলা লীগের সভাপতি ফরিদা ইলিয়াছের পরিচালনায় আরো বক্তব্য রাখেন, জেলা আ’ লীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ ইউসুফ গাজী, সাংঠনিক সম্পাদক আলহাজ তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, সহ দপ্তর সম্পাদক অ্যাড. রঞ্জিত রায় চৌধুরী, জেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক মাহফুজুর রহমান টুটুল, মোহাম্মদ আলী মাঝি প্রমুখ।

এছাড়াও বক্তব্য রাখেন, মহিলা আওয়ামী লীগ নেত্রী আয়শা রহমান, খালেদা আক্তার, যুব মহিলা লীগের সাধারন সম্পাদক ফারহানা মঈন রুমা, আবিতা সুলতানা, সদর উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি সাহিদা বেগম, সুলতানা, কুমকুম, মুন্নি, কানিজ আয়শা কবিতা, ফাতেহা বারি, সুলতানা রাজিয়া দীপু প্রমুখ।

স্টাফ রিপোর্টার,২১ আগস্ট, ২০২১;

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *