হাজীগঞ্জে ২ ব্যবসায়ীকে কারাদণ্ড

হাজীগঞ্জে দুই ব্যবসায়ীকে বিনাশ্রম কারাদন্ড দিয়েছে জেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মো. কামাল হোসাইন। রবিবার (১৩ মার্চ) বিজ্ঞ আদালত এই দুই ব্যবসায়ীকে ১ বছর করে কারাদন্ড প্রদান করেন।
কারাদন্ড প্রাপ্ত ব্যক্তিরা হলেন, হাজীগঞ্জ বাজারের বসুন্ধরা হোটেল এন্ড রেষ্টুরেন্ট এর মালিক জাকির হোসেন মিয়াজী ও পাতানিশ বাজারের খান ভ্যারাইটিজ ষ্টোরের মালিক গোলাম মোস্তফা খান।
জানা যায়, ২০২০ সালের ২৬ নভেম্বর খাদ্য নিরাপদ আইনে উপজেলা স্যানেটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মো. সামছুল ইসলাম রমিজ বাদী হয়ে নিরাপদ খাদ্য আইনের ২০০০ (৩৩) এর ধারা হাজীগঞ্জ বাজারের ব্যবসায়ী বসুন্ধরা হোটেল এন্ড রেষ্টুরেন্ট এর মালিক মো. জাকির হোসেন মিয়াজীর বিরুদ্ধে চাঁদপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করেন।
অপরদিকে উপজেলার ১১নং হাটিলা পশ্চিম ইউনিয়নের পাতানিশ বাজারে খান ভ্যারাইটিজ ষ্টোরের মালিক মো. গোলাম মোস্তফা খান এর বিরুদ্ধে একই বছরের ২৬ নভেম্বর মেয়াদোত্তীর্ণ খাদ্য মজুদ, সংরক্ষন ও বিক্রয়ের অভিযোগে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর (২৯) ও (৩৯) ধারা স্যানেটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক বাদী হয়ে একই আদালতে মামলা দায়ের করেন। মামলাটি দীর্ঘ ১ বছর ৪ মাস বিচারাধীন থাকার পর বিজ্ঞ আদালত গত রবিবার রায় প্রদান করেন। আদালতের রায়ে দোষী দুই ব্যবসায়ীকে ১ বছর করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছেন। ওই দিন আসামীদের উপস্থিতে রায় প্রদান করেন আদালত।

তবে আসামীরা একই দিন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট কামাল হোসাইন এর আদালত থেকে উচ্চ আদালতে আপিল করার শর্তে জামিন নেন। আগামী ২১ মার্চের মধ্য উচ্চ আদালতে আপিল করার জন্য নির্দেশনা দেন।

১ কলাম

Leave a Reply

Your email address will not be published.