ব্যাংক খাতের তুলনায় বীমা খাতে তেমন অগ্রগতি হয়নি

স্টাফ রিপোর্টার চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইমতিয়াজ হোসেন বলেছেন, জীবনের ঝুঁকি ও সম্পদের ঝুঁকি হ্রাস করতে প্রত্যেকের বীমা করা প্রয়োজন। ব্যাংক খাতের তুলনায় বীমা খাতে তেমন অগ্রগতি হয়নি। দুর্বলতার কারন খুঁজে পেলে নতুন করে বীমা খাতে এগোতে পারবো।
মঙ্গলবার (১মার্চ) সকাল সাড়ে ১০টায় চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জাতীয় বীমা দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
অতিরিক্ত জেলা প্রশাসক আরো বলেন, স্বচ্ছতা ও প্রচারণার অভাবের কারণে বাংলাদেশে বীমা খাতে এগোতে পারে নি। নিজেদের বীমা পরিকল্পনার কথা সঠিকভাবে সবাইকে অবগত করানো দরকার। সাধারণ জনগনদের মাঝে সচেতনতা বৃদ্ধি করতে আপনাদের বীমার পরিকল্পনাগুলো সঠিকভাবে বুঝাতে হবে। এ খাতটি একদিনের খাত নয়, এ খাতটি সারাবিশ্বে যেভাবে এগিয়ে গেছে ঠিক সেভাবেই বাংলাদেশেও এগিয়ে নিয়ে যেতে হবে। উন্নত বিশ্বে প্রতিটি মানুষ বীমা করে থাকে।
পপুলার ইনসুরেন্স এর মোঃ নুর ই আলম জুয়েল ও ম্যাট লাইফের মাসুদুর রহমানের যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন এ আর এম জাহিদ হাসান,ফারইস্ট লাইফের মনজুরুল হক,ন্যাশনাল লাইফের তাজুল ইসলাম,ডেল্টা লাইফের লোকমান হোসেন,জীবন বীমার জামিল হোসেন চৌধুরী,পপুলার লাইফের দেলোয়ার হোসেন উজ্জল প্রমুখ।
এছাড়াও বীমার গুরুত্ব নিয়ে অনুষ্ঠিত রচনা প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন,ফারইস্ট লাইফের ইনসুরেন্সের মাও নুরুল হুদা,গীতা পাঠ করেন ডেলটা লাইফ ইন্সুঃ বাসুদেব রায়।

Leave a Reply

Your email address will not be published.