কচুয়ায় রাস্তা তলিয়ে যাতায়াতে ভোগান্তি

কচুয়া উপজেলার আটোমোড় গ্রামে পূর্বপাড়ায় টানাবৃষ্টি ও বর্ষার পানিতে কাঁচা রাস্তা পানিতে তলিয়ে গেছে। এতে আটোমোড় গ্রামসহ প্রায় ৫ গ্রামের মানুষ যাতায়াতে ভোগান্তিতে পড়তে হচ্ছে। এদিকে ওই সড়কটি পাকাকরণ ও সংস্কার না হওয়ায় একটু বৃষ্টি হলে রাস্তাটি পানিতে তলিয়ে যায়।

উপজেলা ছাত্রলীগের নেতা মো. শাহজাহান আখন্দ বলেন, রাস্তাটি পাকাকরণ ও ব্রীজ নির্মাণে আমরা গ্রামবাসী বারবার স্থানীয় সাংসদ ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীরকে অবহিত করেছি। তিনি ওই স্থানে ব্রীজ নির্মাণে ডিও লেটার দিলেও তা আজও বাস্তবায়ন হয়নি। তিনি আরো বলেন, রাস্তাটি সংস্কার করে জনস্বার্থে পাকাকরণ ও ব্রীজ নির্মাণ এখন সময়ের দাবি।

স্থানীয় এলাকাবাসীরা জানান, আটোমোড় গ্রামের এই সড়কটি বহুল জনপথ। প্রতিদিন এই রাস্তায় হাজারো মানুষ যাতায়াত করে।
বিভিন্ন অঞ্চল থেকে পণ্য ক্রয়-বিক্রয়সহ পণ্যবাহী গাড়ি চলাচল করে থাকে। কিন্তু একটু বৃষ্টি হলে ও বর্ষা মৌসুমে কয়েক মাস ধরে তলিয়ে থাকে এই রাস্তা। ফলে ৫ গ্রামের মানুষের যাতায়াত করতে চরম ভোগান্তিতে পড়তে হয়।

স্থানীয় এলাকাবাসীর সহযোগিতা বাশেঁর সাঁকো তৈরি করে কিছুটা যাতায়াত হলেও সাঁকোটি ভেঙ্গে যায়। এতে করে চরম ভোগান্তিতে পড়ে এলাকাবাসী। তাই দ্রুত ওই রাস্তা সংস্কার ও পাকাকরনের দাবী জানিয়েছে এলাকাবাসী।


কচুয়া প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published.