১৩৮ ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ চলছে

সপ্তম ধাপের ১৩৮ ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ চলছে। ২০ জেলার ২৬ উপজেলার এসব ইউপিতে সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়; একটানা চলবে বিকাল ৪টা পর্যন্ত।

কেএম নূরুল হুদার নেতৃত্বাধীন বর্তমান কমিশনের আমলে এটিই শেষ নির্বাচন। আগামী ১৪ ফেব্রুয়ারি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদাসহ বর্তমান কমিশনের মেয়াদ শেষ হবে।
জানা যায়, এ ধাপে ১১ জন চেয়ারম্যান, ১২ জন সংরক্ষিত সদস্য ও ৪৬ জন সাধারণ সদস্য বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। বাকি পদগুলোতে আজ ভোটগ্রহণ চলছে। সাতটি ইউনিয়ন পরিষদে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেওয়া হচ্ছে। বাকি ১৩১টিতে কাগজের ব্যালটে ভোট হচ্ছে।

২৯ ডিসেম্বর এ ধাপের তফসিল ঘোষণা করেছিল ইসি।

ইসির কর্মকর্তারা জানান, শেষ মুহূর্তের নির্বাচন সুষ্ঠু করতে বিভিন্ন ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে। কয়েকটি উপজেলায় নির্দিষ্ট সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যের পাশাপাশি বাড়তি সদস্য মোতায়েন করা হয়েছে।

প্রতিটি ইউনিয়নে পুলিশ ও এপিবিএন সমন্বয়ে একটি মোবাইল ফোর্স ও প্রতি তিন ইউনিয়নে একটি স্ট্রাইকিং ফোর্স মাঠে রয়েছে। প্রতিটি উপজেলায় র‌্যাবের মোবাইল টিম দুটি ও একটি স্ট্রাইকিং ফোর্স রয়েছে।

প্রতিটি উপজেলা বিজিবির মোবাইল টিম দুটি, স্ট্রাইকিং ফোর্স একটি এবং উপকূলীয় উপজেলাগুলোতে কোস্টগার্ডের সদস্য নেমেছেন। এছাড়া মাঠে রয়েছেন নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্টেট।

এদিকে নির্বাচনি এলাকার ব্যাংকের শাখা বা উপশাখা বন্ধ থাকছে আজ।

Leave a Reply

Your email address will not be published.