মওদুদের মরদেহ, সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

মওদুদের মরদেহ, সর্বস্তরের মানুষের শ্রদ্ধা
মওদুদের মরদেহ, সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

চাঁদপুর সময় রিপোট-সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হয়েছে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক প্রধানমন্ত্রী মওদুদ আহমেদের মরদেহ। আজ শুক্রবার সকাল ৯টার দিকে তার মরদেহ শহীদ মিনারে নেওয়া হয়। সেখানে বিভিন্ন রাজনৈতিক দল ও শ্রেণি-পেশার মানুষ তার মরদেহে শ্রদ্ধা জানাচ্ছেন।

কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের পর হাইকোর্ট প্রাঙ্গণে জানাজা শেষে নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় অফিসের সামনে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। এরপর, হেলিকপ্টারে করে তার মরদেহ নোয়াখালী নেওয়া হবে। নোয়াখালী বসুরহাট ও কোম্পানীগঞ্জ উপজেলা মাঠে জানাজা শেষে পারিবারিক করবস্থানে বাবা-মা’র কবরের পাশে মওদুদ আহমদকে দাফন করা হবে।

এর আগে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় তার লাশ দেশে এসে পৌঁছায়। ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তার লাশগ্রহণ করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গত মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান দেশের খ্যাতনামা আইনজীবী মওদুদ আহমদ৷ তার মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ, সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক বি. চৌধুরী, প্রধান বিচারপতি, বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ, ড. কামাল হোসেন, বঙ্গবীর কাদের সিদ্দীকী, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মিজা ফখরুল ইসলাম আলমগীর, রাশেদ খান মেনন এমপি, সাইফুল হকসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা শোক প্রকাশ করেন।

উল্লেখ্য, ১৯৭৭-৭৯ সালে রাষ্ট্রপতি জিয়াউর রহমান সরকারের মন্ত্রী ও উপদেষ্টা ছিলেন মওদুদ আহমদ। ১৯৭৯ সালে তিনি প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন এবং তাকে উপ-প্রধানমন্ত্রী করা হয়। ১৯৮৫ সালের নির্বাচনে মওদুদ আহমদ আবারও সংসদ সদস্য নির্বাচিত হন এবং সরকারের তথ্যমন্ত্রীর দায়িত্ব পান। পরবর্তীতে তিনি উপ-প্রধানমন্ত্রী, প্রধানমন্ত্রী, উপ-রাষ্ট্রপতি, আইনমন্ত্রীসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

Leave a Reply

Your email address will not be published.