মতলবে দরিদ্র শিক্ষার্থীকে ইউএনও’র আর্থিক সহায়তা

স্টাফ রিপোর্টার দরিদ্র মেধাবী শিক্ষার্থী মো. ফয়সাল হোসেনকে অর্থিক সহায়তা দিয়েছেন মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক। ২৮ ফেব্রুয়ারি সোমবার চাঁদপুরের শিক্ষিত তরুণ প্রজন্মের অরাজনৈতিক প্ল্যাটফর্ম ‘অঙ্গীকার বন্ধু সংগঠনের অনুরোধে সাড়া দিয়ে তিনি এই সহায়তা তুলে দেন। উপজেলা কার্যালয়ে অঙ্গীকার বন্ধু সংগঠনের প্রতিনিধি দলসহ ফয়সাল হোসেনকে দশ হাজার প্রদান করেন তিনি। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক ফয়সালের পড়াশোনা নির্বিঘ্নে চালিয়ে যেতে সকল প্রকার সহযোগিতার আশ্বাস দেন। এসময় উপস্থিত ছিলেন অঙ্গীকার বন্ধু সংগঠনের সাংগঠনিক সম্পাদক শামীম আহমেদ হীরা, এএস পলাশ ও অনুষ্ঠান ব্যবস্থাপনা সম্পাদক মাহামুদুল হাসান মুন্না সরকার।
এই সহযোগিতার ফলে ফয়সাল হোসেনের গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে উচ্চ শিক্ষা গ্রহণ নিশ্চিত হলো। ফয়সাল মতলব দক্ষিণ উপজেলার ১নং নায়েরগাঁও উত্তর ইউনিয়নের তুষপুর গ্রামের বাসীন্দা।
এ বিষয়ে অঙ্গীকার বন্ধু সংগঠনের কার্যনির্বাহী পরিষদের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ওয়ালীউল্যাহ সরকার তৌহিদ বলেন, গত ২৬ ফেব্রুয়ারি অঙ্গীকার বন্ধু সংগঠন এর অফিসিয়াল ফেসবুক আইডির ম্যাসেঞ্জারে দরিদ্র মেধাবী শিক্ষার্থী মোঃ ফয়সাল হোসেন অর্থাভাবে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারছেনা এমনটা লিখেন স্থানীয় শিক্ষক জনাব মোঃ জসিমউদদীন পাটোয়ারী বিএসসি। এরপর অঙ্গীকার বন্ধু সংগঠনের প্রতিনিধি দল ফয়সালের সাথে মোবাইলে যোগাযোগ করে বিস্তারিত জেনে তার পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নেয়। তার বিশ্ববিদ্যালয়ে পড়ার স্বপ্ন যেন থেমে না যায় সেই আকুতি জানিয়ে অনলাইনে পোস্ট দেয়। তারই প্রেক্ষিতে উক্ত বিষয়ে মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে যোগাযোগ করি। তিনি গতকাল অঙ্গীকার বন্ধু সংগঠন এর যোগাযোগের প্রেক্ষাপটে ফয়সালকে আর্থিক সহযোগিতা দেয়ার সিদ্ধান্ত নেন।
মেধাবী শিক্ষার্থী ফয়সাল হোসেন তাৎক্ষণিক প্রতিক্রিয়া প্রকাশ করে বলেন, আমি চরম দুঃসময়ে অঙ্গীকার বন্ধু সংগঠনকে পাশে পেয়েছি। তাদের প্রচেষ্টায় আজ মতলব দক্ষিণ ইউএনও স্যারের সহযোগিতা নিয়ে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে যাচ্ছি। আল্লাহর কাছে শুকরিয়া। আমি এজন্য ইউএনও স্যার, অঙ্গীকার বন্ধু সংগঠন এবং জসিমউদদীন পাটোয়ারী বিএসসি স্যারকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আশাকরি শিক্ষাজীবন শেষ করা অবধি তাদের সহযোগিতা পাব ইনশাল্লাহ। আগামী দিনে অঙ্গীকার বন্ধু সংগঠন এর সাথে যুক্ত হয়ে মানুষের জন্য কাজ করার ইচ্ছে রয়েছে। আমি আনন্দিত ও অভিভূত।
অঙ্গীকার বন্ধু সংগঠনের প্রতিষ্ঠাতা ও কার্যনির্বাহী পরিষদের সভাপতি মুহাম্মদ আল-আমিন মিয়াজী মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। আগামী দিনে উপজেলা প্রশাসন মানবিক কাজে আরও বেশি যুক্ত থাকবেন বলেও প্রত্যাশা ব্যক্ত করেন।

Leave a Reply

Your email address will not be published.