মতলবে দুর্বৃত্তের আগুনে পুড়লো কৃষকের পাট

মতলব দক্ষিণ উপজেলার কাশিপুর গ্রামে দুর্বৃত্তের আগুনে পুড়লো কৃষকের ১শত মণ পাট। এতে কৃষক সেলিম মোল্লার প্রায় সাড়ে তিন লক্ষ টাকার অধিক ক্ষতি হয়েছে বলে জানায় সে।

সরেজমিনে জানা যায়, উপজেলার নারায়ণপুর ইউনিয়নের কাশেমপুর গ্রামের মিয়া বাড়িতে স্ত্রী ও সন্তানদের নিয়ে বসবাস করেন কৃষক সেলিম মোল্লা। এটি তার শ্বশুর বাড়ি। শশুর এবং এলাকার অন্যান্য লোকদের কৃষি জমি লিজ নিয়ে পাট চাষ করে কৃষক সেলিম। আর সেই পার্ট সংগ্রহ করে বসত বাড়ির পাশে একটি ঘরে গুদামজাত করে রেখেছিলেন তিনি। আর সেই পাটের গুদাম ঘরে শুক্রবার (১ নভেম্বর) রাতে দুর্বৃত্তরা আগুন দিয়ে পালিয়ে যায়।

কৃষক সেলিম মোল্লা স্ত্রী জোসনা বেগম জানান, ঘটনার রাতে আমরা সবাই ঘুমিয়ে ছিলাম। রাত আনুমানিক বারোটার দিকে উজ্জ্বল আলো দেখে ঘর থেকে বের হয়ে দেখি পাটের ঘরে আগুন জ্বলছে। আমাদের ডাক চিৎকারে বাড়ির লোকজন এগিয়ে এসে প্রায় দুই ঘণ্টা চেষ্টা করার পর আগুন নিয়ন্ত্রণে আনেন। সেলিম মোল্লা বলেন, কে বা কারা আমার পাটের গুদামে আগুন দিয়েছে তা আমার জানা নেই।

অন্যের জমি লিজ নিয়ে কৃষি কাজ করছি, অগ্নিকাণ্ডে আমার প্রায় সাড়ে তিন লক্ষ টাকার অধিক ক্ষতি হয়েছে। এঘটনায় আমি মতলব দক্ষিণ থানা একটি লিখিত অভিযোগ করেছি। ইউপি চেয়ারম্যান জহিরুল মোস্তফা তালুকদার বলেন, অগ্নিকাণ্ডের খবর শুনে সকালে পরিদর্শনে গিয়েছি এবং ক্ষতিগ্রস্ত কৃষক কে সহযোগিতা করার আশ্বাস দেওয়া হয়েছে। থানার ওসি (তদন্ত)

মফিজুল ইসলাম জানান, অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ সেলিম মোল্লার গুদামঘর পরিদর্শন করেছি। এ ঘটনায় এখনো পর্যন্ত কাউকে শনাক্ত করা সম্ভব হয়নি, তবে চেষ্টা চলছে।

মতলব প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *