মতলবে নেশার টাকার জন্য সন্তান বিক্রি

স্টাফ রিপোর্টার : চাঁদপুরের মতলবে নেশার টাকার জন্য ২০ হাজার টাকায় আপন বাবা বিক্রি করলো তার সন্তান আব্দুল্লাহকে। গর্ভধারীনি মা’ এ খবর জানতে পেরে বিক্রিত শিশু ফিরে পেতে মায়ের আকুতিতে মতলব দক্ষিন থানা পুলিশ ব্যাপক চেস্টা চালিয়ে ৪৮ ঘন্টার মধ্যে শিশুকে উদ্বার করে শিশুটিকে তার মায়ের কোলে ফিরে দিয়ে এক দৃষ্টান্ত সৃস্টি করলেন।
চাঁদপুর জেলাধীন মতলব দক্ষিণ থানা পুলিশের তৎপরতায় মায়ের কোলে ফিরে গেলো অবুঝ এক শিশু। মাদকাসক্ত বাবা নেশার টাকা জোগাড় করতে না পেরে দেড় বছরের শিশু আব্দুল্লাহকে বিক্রি করে দেন এক নিঃসন্তান দম্পতির কাছে। পরে শিশুর মা বিষয়টি মতলব দক্ষিণ থানায় অবগত করলে তাৎক্ষণিক শিশুটিকে উদ্ধারে পদক্ষেপ গ্রহণ করে থানা পুলিশ।
আজ মঙ্গলবার(৭ মে) বিকেলে শিশুটিকে তার মায়ের কোলে ফিরিয়ে দিয়েছেন মতলব দক্ষিন থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহিউদ্দিন মিয়া। গতকাল সোমবার ভোর রাতে শিশুকে পুলিশ মতলব উত্তর উপজেলার চর লক্ষ্মীপুর গ্রাম থেকে শিশুটিকে উদ্বার করে বলে পুলিশ সূত্রে জানা যায়।
জানা যায়, মতলব দক্ষিন উপজেলার পৌরসভার ২নং ওয়ার্ডেও বাবুরপাড়া গ্রামের প্রধানীয়া বাড়ির বাসিন্দা ইমরান হোসেন গত ৪ জুন তার শিশু আব্দুল্লাহকে নিয়ে বাড়ি থেকে বের হয়ে যান। পরে দেড় বছরের শিশু আব্দুল্লাহকে মাত্র ২০ হাজার টাকায় মতলব উত্তর উপজেলার সুলতানাবাদ ইউনিয়নের চরলক্ষ্মীপুর গ্রামের মোসলেম উদ্দিনের মেয়ে রুমা আক্তারের কাছে বিক্রি করে দেন।
এদিকে সন্তান না পেয়ে শিশুটির মা লামিয়া বেগম গতকাল সোমবার বিকেলে মতলব দক্ষিণ থানায় এসে পুলিশকে তার আকুতি জানান। থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহিউদ্দিন মিয়ার নির্দেশে এসআই রুহুল আমিন ও সঙ্গীয় ফোর্স ব্যাপক অভিযান চালিয়ে মতলব উত্তর উপজেলার চর লক্ষ্মীপুর গ্রাম থেকে শিশুটিকে উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দিয়েছেন।
খবর নিয়ে জানা গেছে, শিশুটির বাবা মাদকাসক্ত। তিনি তার নেশার টাকা জোগাড় করতে না পেরে অবুঝ শিশুটিকে বিক্রি করে দেন। যদিও এই ঘটনার পর থেকে তিনি পলাতক। এছাড়াও সে স্ত্রী-সন্তানের তেমন খোঁজ খবর রাখেন না। তাই লামিয়া বেগম ভিক্ষাবৃত্তি করে সংসার চালান বলে জানা গেছে।
মতলব দক্ষিণ থানার উপপরিদর্শক (এসআই) রুহুল আমিন বলেন, মাদকসেবী ইমরান হোসেন মাদকের টাকা জোগাড় করতে তার ছেলে আব্দুল্লাহকে ২০ হাজার টাকায় বিক্রি করে দেন নিঃসন্তান ওই দম্পতির কাছে।
এ বিষয়ে মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহিউদ্দিন মিয়া জানান, লামিয়া বেগম থানায় এসে আমাদেরকে বিষয়টি জানান এবং সঙ্গে সঙ্গে পুলিশ তার সন্তানকে খুঁজতে বিভিন্ন জায়গায় অভিযান চালান। পরে মতলব উত্তর উপজেলার চরলক্ষ্মীপুর থেকে শিশুটিকে উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দিয়েছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *