মতলবে ব্যাংকের ভোল্ট খুলে ২৭ লক্ষাধিক টাকা চুরি

চাঁদপুরের মতলব দক্ষিণে মুন্সিরহাট বাজারের সোসাল ইসলামী ব্যাংক লিমিটেডের উপ-শাখায় বুধবার রাতে চুরির ঘটনা ঘটেছে । এতে প্রায় সাড়ে ২৭ লক্ষাধিক টাকা নিয়ে যায় সংঘবদ্ধ চোরের দল।

সরেজমিনে জানা যায়, ২৭ এপ্রিল বুধবার রাতে ব্যাংকের দোতালা ভবনের পুর্ব পাশের জানালার গ্রিল কেটে ব্যাংকের ভিতরে প্রবেশ করে চোরের দল। ভিতরে প্রবেশ করে তারা সিসি ক্যামেরায় কালো রং স্প্রে করে যাতে করে তাদের সনাক্ত করা না যায়। পরে প্রযুক্তি ব্যবহার করে ব্যাংকের ভোল্ট খোলে ২৭ লক্ষ ৩০ হাজার ৩ শত ৮৩ টাকা নিয়ে যায় । যাওয়ার সময় সিসিটিভি ফুটেজের রেকর্ড হার্টডিক্স নিয়ে যায় যাতে কোন প্রমাণ না থাকে।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন সহকারী পুলিশ সুপার সুদিপ্ত রায় , মতলব দক্ষিন থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহিউদ্দিন মিয়া, সিআইডির ইনস্পেক্টর আবু জাহিদ তুহিন, পিবিআই ইন্সপেক্টর মাহবুবুর রহমানসহ অন্যান্যরা ।

এ ঘটনায় ব্যাংকের ম্যানেজার এমএ হালিম ভূইয়া বলেন, প্রতিদিনের ন্যায় ২৭ এপ্রিল বিকাল সাড়ে ৪টায় ব্যাংক বন্ধ করে আমরা চলে যাই। পরের দিন ২৮ এপ্রিল সকাল ৯টা ২০ মিনিটে তালা খুলে সহকারী অফিসার সাদ্দাম হোসেন দেখতে পায় জানালার গ্রিল কাটা এবং ভোল্ট খোলা। পরে তিনি আমাকে ও পুলিশকে খবর দেন ।

মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহিউদ্দিন মিয়া বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে ও এ ঘটনার তদন্ত চলছে। অভিযোগের ভিত্তিতে ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.