মতলবে হোমিওপ্যাথিক ওষুধ ও হিটিং মেশিনসহ ২ জন আটক

মতলব প্রতিনিধি: চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় হোমিওপ্যাথিক ওষুধ ও হিটিং মেশিনসহ ২ জনকে আটক করা হয়েছে। দু’জনকেই ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড ও ৫শ’ টাকা করে অর্থদন্ড প্রদান করা হয়। সোমবার সন্ধ্যায় উপজেলার কলাকান্দা ইউনিয়ন পরিষদের কার্যালয়ের সামনে তাদের আটক করে। জানা যায়, সোমবার বিকেলে মতলব উত্তর উপজেলার কলাকান্দা ইউনিয়নের ইউনিয়ন পরিষদের কার্যালয়ের সামনে থেকে সন্দেহজনকভাবে মানুষকে চিকিৎসা দেয়া অবস্থায় দুইজনকে আটক করা হয়। আটককৃত দুইজনকে পরে মোবাইল কোর্ট ব্যাপক জিজ্ঞাসাবাদ করে তাদের কাছ থেকে বিপুল সংখ্যক হোমিওপ্যাথিক ওষুধ ও হিটিং মেশিন জব্দ করে। মূলত এলাকার বিভিন্ন বাড়িতে গিয়ে তারা মানুষকে চিকিৎসা দেয়ার কথা বলে অর্থ হাতিয়ে নিচ্ছিল। এসময় তারা বৈধ চিকিৎসক হিসেবে কোন সনদপত্র দেখাতে পারেনি।
আইন অমান্য ও অপরাধের গুরুত্ব বিবেচনায় বর্ণিত দুজন ব্যক্তি ১. কাজী মেজবাহ উদ্দিন সুমন (৩৭) ও ২. মোহাম্মদ আসলাম (৫০) কে বাংলাদেশ হোমিওপ্যাথিক প্র্যাকটিশনার অধ্যাদেশ, ১৯৮৩ এর ৩৫ দ্বারা লঙ্ঘনের অভিযোগে দু’জনকেই ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড ও ৫শত টাকা করে অর্থ দন্ড প্রদান করা হয়।
মোবাইল কোর্ট পরিচালনা করেন সহকারী কমিশনার( ভূমি)এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ হেদায়েত উল্লাহ। সহকারী কমিশনার( ভূমি)এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ হেদায়েত উল্লাহ বলেন, আইন অমান্য করে কোন কাজ করার সুযোগ নেই। জনস্বার্থে মোবাইল কোট এর অভিযান অব্যাহত থাকবে।
১ কলাম

Leave a Reply

Your email address will not be published.