মতলব উত্তরে বিএনপি নেতা খুন

 

 বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও চাঁদপুর জেলা বিএনপির তীব্র নিন্দা ও প্রতিবাদ

 

মতলব উত্তর প্রতিনিধি

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ফতেপুর পশ্চিম ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক সলিমুল্লাহ লাভলু (৫০) ১ নভেম্বর দিনগত রাতে খুন হয়েছেন। নিহত লাভলু মান্দারতলী গ্রামের আমির হোসেন মাস্টারের ছেলে। তিনি সাবেক ইউপি সদস্য ছিলেন।
গতকাল বুধবার (২ নভেম্বর) সকাল ভোরে ভ্যান চালক জাহাঙ্গীর আলম মান্দারতলী গ্রামের ভিতর দিয়ে প্রবাহিত হেরিংবোন্ড রাস্তা দিয়ে যাওয়ার সময় লাশ দেখে ডাক চিৎকার দেন।
মতলব উত্তর থানার ওসি মোঃ মহিউদ্দিন জানান, লাশ দেখে স্থানীয়রা থানায় খবর দেয়। পরে এসে সুরুতাহাল রিপোর্ট তৈরি ও মৃতদেহ উদ্ধার করা হয়েছে। নিহত ব্যক্তির গায়ে আঘাতের চিহ্ন পাওয়া গেছে বলেও জানান তিনি।
লাশের নাক মুখ দিয়ে ফেনা যুক্ত লালা বের হয়। তার ডানকানের নিচে সামান্য আঘাতের চিহ্ন দেখা যায়। এ ব্যাপারে চাঁদপুর মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মহিউদ্দীন জানান ফতেয়পুর ইউনিয়নে রাস্তার পাশে একটি লাশ পরে আছে এমন খবরে আমরা সেখানে যাই, তার নাম সালাউদ্দিন লাভলু সে উক্ত ইউনিয়ন বিএনপির সাঃসম্পাদক ও সাবেক ইউপি সদস্য, আমরা লাশটি উদ্ধার করে থানায় নিয়ে আসি, পরে পোস্টমডেমের জন্য চাঁদপুর মর্গে পেরন করা হয়েছে। এ ব্যাপারে তিনি আরও বলেন কে বা কারা কি,কারনে তাকে হত্যা করা হয়েছে আমরা তা তদন্ত করে দেখছি।তবে খুব সহসাই এই ঘটনার রহস্য উদঘাটন করতে পারবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
মৃত্যুর পর নিহতের স্ত্রী শাহজাদী আক্তার নিন্নি সহ আত্মীয় স্বজনরা কান্নায় ভেঙ্গে পড়েন। এমন নির্মম মৃত্যুর কারণে নিহতের মেয়ে তার একাদশ শ্রেণিতে পড়ুয়া লুবনা আক্তার ও ৯ম শ্রেণির ছাত্র লাবিব এতিম হয়ে গেল। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন আছে বলেও জানায় নিহতের পরিবার।
এদিকে নিহতের ছেলে লাবিব জানায়, ঘটনার আগের দিন মঙ্গলবার বিকালে স্কুল ছুটি হওয়ার পরে ওই গ্রামের শিপন তার পায়ে মোটরসাইকেল তুলে দেয়। এ নিয়ে তার সাথে তর্ক হয়। পরে লাভলু বিষয়টি জানার পর শিপনকে জিজ্ঞেস করলে বেশ তর্ক বিতর্ক হয়। পরে শিপন (২১) ও তার দুই বন্ধু রাকিব (২২), তুহিন (২০) লাভলুর বাড়িতে এসে আজকেই খেলা দেখাবে বলে হুমকি দেয়। তাই এই ঘটনায় হুমকিদাতাদের সন্দেহ করেন নিহতের পরিবারবর্গ।
পারিবারিক সূত্র জানায়, তার স’মিলে মিস্ত্রি না থাকায় গত কয়েকদিন ধরে তার ব্যবসা প্রতিষ্ঠানে রাত্রিযাপন করেছেন। ঘটনার রাতেও তিনি ওখানে ঘুমিয়েছেন বলে ধারনা ছিল স্ত্রী সন্তানের। কিন্তু ভোর হতেই খবর পাওয়া গেল মৃত্যু সংবাদ।
ঘটনার পরে খবর পেয়ে, সহকারী পুলিশ সুপার আবুল কালাম আজাদ, ওসি মোঃ মহিউদ্দিন, পুলিশ পরিদর্শক (তদন্ত) সানোয়ার হোসেন ও সিআইডি, পিবিআই সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এর তীব্র নিন্দা ও প্রতিবাদ
চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার ১১নং পশ্চিম ফতেপুর ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক ও ৭নং ওয়ার্ডের সাবেক মেম্বার সলিমুল্লাহ লাভলুকে দুষ্কৃতিকারিরা নির্মমভাবে হত্যা করেছে। এ পৈশাচিক ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির সহ-দফতর সম্পাদক মুঃ মুনির হোসেন (মুহম্মদ মুনির হোসেন) এর স্বাক্ষরিত শোকবার্তা দেয়া হয়।
বুধবার এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, দেশব্যাপী বিএনপি নেতাকর্মীদের হত্যার মাধ্যমে হাত রক্তে রঞ্জিত করে বাংলাদেশকে এখন গোরস্থানে পরিণত করেছে বর্তমান আওয়ামী লীগ সরকার। দেশের জনপদের পর জনপদে মানুষ হত্যার মহাযজ্ঞা যেন থামছেই না। সন্তানহারা পিতা-মাতা, স্বামীহারা স্ত্রী ও পিতাহারা সন্তানদের আহাজারীতে প্রতিদিনই আকাশ-বাতাস ভারী হয়ে উঠছে। দেশের সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল-বিএনপি নেতাকর্মীদের হত্যা করে ত্রাস সৃষ্টির মাধ্যমে জোর করে রাষ্ট্রক্ষমতা কব্জায় রাখাই এখন আওয়ামী রাজনীতির প্রধান লক্ষ্যে পরিণত হয়েছে।
এই সরকার বিএনপি-কে নিশ্চিহ্ন করার মিশন নিয়ে কাজ করছে, আর সেই মিশনেরই নিষ্ঠুর শিকার হয়েছেন চাঁদপুর জেলাধীন মতলব উত্তর উপজেলার ১১নং পশ্চিম ফতেপুর ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক ও ৭নং ওয়ার্ডের সাবেক মেম্বার সলিমুল্লাহ লাভলু। বিরোধী দলীয় নেতাকর্মীদেরকে হত্যার উদ্দেশ্যই হলো মানুষের মধ্যে আতঙ্ক তৈরী করা, যাতে কেউ সরকারের বিরুদ্ধে টু শব্দ করার সাহস না পায়। তবে রক্তপাত ঘটিয়ে জীবন কেড়ে নিয়ে ভীতি সৃষ্টি করে আর ক্ষমতায় টিকে থাকা যাবেনা।
জনগণ আর বসে থাকবে না, দুঃশাসন মোকাবেলায় সরকারের রক্তপাত কর্মসূচিকে সম্মিলিত শক্তি দিয়ে জনগণ প্রতিহত করবে। আমি সলিমুল্লাহ লাভলুকে হত্যাকারী আওয়ামী দুষ্কৃতিকারিদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্ত্রির জোর দাবি করছি। নিহতের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকে কাতর পরিবারবর্গ ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।
চাঁদপুর জেলা বিএনপি’র প্রতিবাদ
উক্ত হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন চাঁদপুর জেলা বিএনপি’র সভাপতি শেখ ফরিদ আহম্মেদ মানিক ও সাধারণ সম্পাদক অ্যাড. সলিম উল্যাহ সেলিম। তারা উক্ত ঘটনার সুষ্ঠু তদন্ত শেষে দোষিদের অনতিবিলম্বে আইনের আওতায় আনার আহবান জানান। শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা ও মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *