মতলব উত্তরে ৩১ শিক্ষাপ্রতিষ্ঠানে বেঞ্চ বিতরণ

মতলব উত্তর প্রতিনিধি চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ৩১ টি মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ে বেঞ্চ বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (৮ মার্চ) দুপুরে উপজেলা পরিষদ প্রাঙ্গণে এ কার্যক্রম প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।
প্রধান অতিথি বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে শিক্ষা ও স্বাস্থ্য খাতে যে উন্নয়ন হয়েছে তা অন্য কোন দেশের বা সরকারের পক্ষে এত অল্প সময়ের মধ্যে সম্ভব হয়নি। আর এটা সম্ভব হয়েছে শুধুমাত্র বঙ্গবন্ধু কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারনেই।
তিনি আরো বলেন, বর্ষের প্রথম দিন তথা পহেলা জানুয়ারী বই দিবসে প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত সব শিক্ষার্থীর হাতে বিনামূল্যে বই তুলে দেওয়া, অবৈতনিক নারী শিক্ষা, ছেলে মেয়েদের মধ্যে উপবৃত্তি দেওয়ার ব্যবস্থা করাসহ দ্রুত শিক্ষার হার বৃদ্ধির দৃষ্টান্ত স্থাপনে আওয়ামী লীগ সরকার এখন বিশ্ব দরবারে দ্রুত শিক্ষার উন্নয়নে মডেলে পরিণত হয়েছে। শেখ হাসিনা আজ বিশ্ব মানের নেতা হিসেবে পরিচিতি পেয়েছেন, বিশ্ব ব্যাপী প্রশংসিত হয়েছেন, পেয়েছেন বিশ্বমানের অসংখ্য পদক।
উপজেলা পরিচালন উন্নয়ন প্রকল্প (ইউজিডিপ) এর আওতায় এই প্রকল্পটি বাস্তবায়ন করা হয়। কারিগরি সহযোগিতা করেছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এবং অর্থায়ন করেছে স্থানীয় সরকার বিভাগ ও জাইকা।
৪৮ লাখ ৭৫ হাজার টাকা ব্যয়ে উপজেলার ৩১ টি শিক্ষা প্রতিষ্ঠানে ৬৫০ সেট বেঞ্চ বিতরণ করা হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগন বেঞ্চ গ্রহন করেছেন।
এসময় উপস্থিত ছিলেন, ইউএনও গাজী শরিফুল হাসান, সহকারী কমিশনার (ভূমি) মো. হেদায়েত উল্লাহ, উপজেলা প্রকৌশলী মো. সাইফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান প্রধান, সহকারী শিক্ষা অফিসার মো. মাহফুজ মিয়া, মো. অলিউল্লাহ, ছেঙ্গারচর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী আওয়ামী লীগ নেতা মো. আলাউদ্দিন প্রধান, জেলা ছাত্রলীগের উপ গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক নুরুজ্জামান সরকার, ইসলামাবাদ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ফরহাদ ভূঁইয়া, সুলতানাবাদ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মাজহারুল ইসলাম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.