ফরিদগঞ্জ কড়ৈতলী বাজার মসজিদে চুরি!

চাঁদপুরের ফরিদগঞ্জ ৮নং পাইকপাড়া দক্ষিণ ইউনিয়নের কড়ৈতলী বাজার কেন্দ্রীয় জামে মসজিদ থেকে তিনটি মেশিন চুরি করে নিয়ে যায়।৮ নভেম্বর (সোমবার)এই চুরির ঘটনা ঘটে। ঘটনাস্থলে গিয়ে জানা যায়, ফজরের নামাযের পর মাঝে মাঝে কয়েকজন মুসল্লি নফল নামাযের জন্য মসজিদে কিছুক্ষণ থাকে।

পূর্বের ন্যায় আজকেও কয়েকজন মুসল্লি ফযরের নামাযের পরে কিছুক্ষণ মসজিদে ছিল, তারা নফল নামাযসহ অন্যান্য ইবাদত করে সকাল ৮টার পরে মসজিদের দরজা বন্ধ করে চলে যায়। মসজিদের ইমাম ও মোয়াজ্জিন সকালে তাদের ব্যক্তিগত কাজে চলে যায়।

সকাল ১২ টার পরে মসজিদের খাদেম মোস্তাফা মসজিদের ভিতরে ঢুকে যোহরের আজানের জন্য মাইক, বৈদ্যুতিক লাইন ও সাউন্ড মেশিন প্রস্তুত করতে গিয়ে দেখে লাইন প্রস্তুত হচ্ছে না। মসজিদের মিম্বারের মধ্যে থাকা বক্সের ভিতরে মেশিন চেক করতে গিয়ে দেখে বক্সের তালা খোলা, ভিতরে থাকা তিনটি মেশিনের মধ্যে একটিও নাই।

এবিষয়ে মসজিদের ইমাম রহমতুল্লাহ ও পরিচালনা কমিটির সদস্য মোঃ আলমগির হোসেন বলেন, আমরা সাউন্ড মেশিন, ইকু মেশিন ও হাউজার মেশিন গুলো গত দুই মাস পূর্বে ঢাকা থেকে ক্রয় করে নিয়ে আসি, মেশিন গুলোর মূল্য প্রায় ২৫ থেকে ৩০ হাজার টাকার মধ্যে। মসজিদে কর্মরত ইমাম মোয়াজ্জিন ও খাদেমসহ মুসল্লিরা সকাল ৮টা পর্যন্ত থাকে, অনেক মুরোব্বি মুসল্লি নফল ইবাদতের জন্য ফযরের পরে মসজিদে থাকে, যাওয়া সময় দরজা আটকে রেখে যায়, মাঝে মাঝে তালা মারা হয় মাঝে মাঝে হয় না।

সকাল ৮টা থেকে ১২টার ভিতরে মিম্বারে থাকা বক্সের তালা ভেঙ্গে এই মেশিন গুলো চুরি করে নিয়ে যায়। সভাপতি সালাউদ্দিন পাটওয়ারী সাথে কথা হলে তিনি বলেন, চুরির বিষয়টি কিভাবে হয়েছে নিশ্চিত না। মসজিদের পাশে নানা লাইটিং এর দোকানে লাগানো সিসি ক্যামেরায় বুঝাযায় মসজিদের সামনে থেকে একজন ব্যক্তি হাতে ও ফিঠে ব্যাগ নিয়ে সিএনজিতে উঠে, আমাদের সন্দেহ সে হতে পারে চোর। আমরা সিএনজি চালকের সন্ধান পেয়েছি, সিএনজি চালক আমাদেরকে বলেছে মসজিদের কাছ থেকে একজন ব্যক্তি সিএনজিতে উঠার জন্য ইশারা দিছে, উনি সিএনজিতে উঠার পর বললো গাজীপুর বাজারে নামবে। উনি কে তা জানি না।

সভাপতি আরো বলেন, আমাদের সহ-সভাপতিসহ কমিটির অন্যান্য ব্যক্তিগণ মিলে সন্ধায় বসবে, এবিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য প্রস্তুতি চলছে।

স্টাফ করেসপন্ডেট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *