চাঁদপুরে ১২ মামলার আসামি মানিক গ্রেফতার

চাঁদপুর জেলা ও পার্শ্ববর্তী কয়েকটি জেলার ডাকাতি খুন ছিনতাই মাদকসহ ১২ মামলার সাজাপ্রাপ্ত আসামি মানিক (৩৫)কে আটক করেছে পুলিশ। গতকাল বুধবার কচুয়া থানা পুলিশ আশরাফপুর গ্রামে অভিযান চালিয়ে আসামি মানিককে তার বাড়ি থেকে আটক করে।এসময় তার সাথে ৪০ পিস ইয়াবা জব্দ করে পুলিশ। আটক মানিককে আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন ।

আদালত সূত্র জানায়, চাঁদপুরে মোট ১২টি মামলার ওয়ারেন্ট আসামি হিসেবে তাকে গ্রেফতার দেখানো হয়েছে। এরমধ্যে এজ২৫৬/১৫,ফেনি মডেল থানার মামলা নং ৪৯/১৫ মামলার ৩ বছর সাজা প্রদান করা হয়।

কচুয়া থানার ওসি মহিউদ্দীন জানান, ডাকাতি মামলার আসামি মানিককে তার বাড়ি থেকে গ্রেফতার করা হয়। এসময় তার সাথে ৪০পিস ইয়াবা জব্দ করা হয়েছে। সেই ঘটনায় তার বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে মামলা দায়ের করা হয়। এছাড়া চাঁদপুরসহ বিভিন্ন জেলায় এই আসামে মানিকের বিরুদ্ধে অনেক মামলা রয়েছে।

চাঁদপুর শহরের ট্রাক রোডে সেবা সিটি গার্ডেনের দারোয়ানকে হত্যা করে মোটরসাইকেল চুরির ঘটনায় হত্যা মামলার ৩ নং নাম্বার আসামী এই কচুয়ার মানিক। সে সঙ্গবদ্ধ চোর ও ডাকাতদলের সদস্য। সেই ডাকাতি ও হত্যা মামলার তদন্ত করছেন পিবিআই।

দীর্ঘদিন সেই মামলায় পলাতক থাকার পর অবশেষে ডাকাতি মামলায় কচুয়া থানা পুলিশ মানিককে গ্রেফতার করতে সক্ষম হন। সে চাঁদপুর কুমিল্লা ও চট্টগ্রামে মোটরসাইকেল, সিএনজি ও প্রাইভেটকার চুরি করে নিয়েছে সেই ঘটনা ও তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এই কুখ্যাত অপরাধী মানিক বিভিন্ন জেলায় ইয়াবা ফেনসিডিল গাঁজাসহ মাদক পাচার করে আসছে।

এছাড়া চাঁদপুর কুমিল্লা চট্টগ্রাম ফেনী নোয়াখালীসহ বেশ কয়েকটি জেলায় মোট ২৫টি মামলার আসামি হয়ে মানিক দীর্ঘদিন যাবৎ পলাতক ছিল।

স্টাফ রিপোর্টার

Leave a Reply

Your email address will not be published.