মৃতদেহের গোসল খানা উদ্বোধন করলেন চাঁদপুর পৌর মেয়র

চাঁদপুর শহরের রেলওয়ে শ্রমিক কলোনি জামে মসজিদে সিকদার পরিবারের ব্যক্তিগত উদ্যোগে মৃতদের গোসলের জন্য শীতাতপ নিয়ন্ত্রিত অত্যাধুনিক গোসল খানা নির্মান করা হয়েছে।

শুক্রবার (১০ ডিসেম্বর) বিকেলে মৃত ব্যক্তির গোসল খানার উদ্বোধন করেন চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল। এই উপলক্ষে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন রেলওয়ে শ্রমিক কলোনি জামে মসজিদের খতিব ও ইমাম মাওলানা মোঃ শহিদুল্লাহ।

এলাকার মৃতদের দাফন-কাফনে অত্যাধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত এবং শীতাতপ নিয়ন্ত্রিত এই গোসল খানাটি নির্মাণ করে দেন স্থানীয় সিকদার পরিবারের ৫ ভাই- মনির হোসেন সিকদার, শাহাদাত হোসেন সিকদার, মোশারফ হোসেন শিকদার, মোবারক হোসেন সিকদার ও রাইছ হোসেন সিকদার।

চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল বলেন, এলাকার মৃত ব্যক্তিদের দাফন-কাফনে তাদের গোসলের জন্য চমৎকার একটি গোসল খানা নির্মাণ করা হয়েছে। এটি নিঃসন্দেহে একটি ভাল উদ্যোগ। যারা এটি করে দিয়েছেন তাদেরকে আমি ব্যক্তিগত তরফ থেকে ধন্যবাদ জানাই। যারা নিজেদের ব্যক্তিগত অর্থ খরচ করে মৃত মানুষের জন্য এই কাজটি করেছেন নিশ্চয় তারা মহান আল্লাহপাকের তরফ থেকে অনেক নেকী পাবেন। এমন একটি ভালো কাজে উপস্থিত থাকতে পেরে আমার নিজের কাছেও ভাল লাগছে।

পৌর মেয়র বলেন, মসজিদ কমিটির পক্ষ থেকে এখানকার পয়োনিষ্কাশন, রাস্তা নির্মাণসহ আলোকসজ্জার জন্য যে দাবিগুলো করা হয়েছে, চাঁদপুর পৌরসভার পক্ষ থেকে অচিরেই সেগুলো করে দেওয়া হবে।

এ উপলক্ষে আয়োজিত দোয়া ও মানাজাতে উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড. মজিবুর রহমান ভূঁইয়া, প্যানেল মেয়র মো. হেলাল হোসাইন, ফরিদা ইলিয়াস, স্থানিয় কাউন্সিলর শফিকুল ইসলাম, ইকবাল হোসেন বাবু পাটোয়ারী, রেলওয়ে শ্রমিক কলোনী জামে মসজিদ কমিটির সভাপতি ও সাবেক কাউন্সিলর আলী আহমদ সরকার, সেক্রেটারি জয়নাল সরদার, বিশিষ্ট ব্যবসায়ী শাহাদাত হোসেন, এলিট চাইনিজ রেস্টুরেন্টের স্বত্বাধিকারী আলহাজ্ব মোঃ নুরুল আলম লালু, ফোর স্টার হোটেল এন্ড রেস্টুরেন্টের পরিচালক মোঃ নূরুল কোরবান, ব্যবসায়ী মোঃ মোফাজ্জল হোসেন, পৌর ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি গোলাম হোসেন জুয়েল, সাধারণ সম্পাদক মামুন জমাদার, জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা আনোয়ার হোসেন হাওলাদারসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

স্টাফ রিপোর্টার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *