রাষ্ট্রীয় মর্যাদায় চির বিদায় নিলেন মোখলেস মিজি

রাষ্ট্রীয় মর্যাদা, আওয়ামী লীগ ও মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ইউনিয়ন পরিষদের শেষ শ্রদ্ধা ও হাজারো মানুষের ভালোবাসায় সিক্ত হয়ে চির বিদায় নিয়েছেনবীর মুক্তিযোদ্ধা মোঃ মোখলেসুর রহমান মিজি।

মৈশাদী ইউনিয়ন পরিষদের সাবেক ২বারের (১৪বছরদায়িত্ব পালন করা) চেয়ারম্যান ও চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ মোখলেসুর রহমান মিজিকে শেষ বিদায় জানাতে হাজারো মানুষ বাবুরহাট স্কুল মাঠে জড়ো হয়।
মঙ্গলবার রাতে বাবুরহাট স্কুল মাঠে প্রথম জানাজার পূর্বে স্মৃতিচারণ করেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব মোঃ নাছির উদ্দিন আহমদ, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ ওসমান গনি পাটোয়ারী, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এমএ ওয়াদুদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি মোঃ নুরুল ইসলাম নাজিম দেওয়ান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলী আরশাদ মিয়াজী, বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোঃ মোশারফ হোসেন, জেলাপরিষদ সদস্য মোঃ নুরুল ইসলাম পাটওয়ারী, মৈশাদী ইউনিয়নের চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান মানিকসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাড. জহিরুল ইসলাম।

জানাজা পূর্বে প্রশাসন ও সমাজসেবার পক্ষে মুক্তিযোদ্ধা মরহুম মোখলেসুর রহমান মিজিকে গার্ড অব অনার প্রদান করা হয়। দ্বিতীয় জানাজা শেষে মরহুমকে রাত ১০ টায় নিজ বাড়ির পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেনমুক্তিযোদ্ধা মোঃ মোখলেসুর রহমান মিজি। তিনি দীর্ঘদিন যাবৎ বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর।মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে, ১ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

জীবদ্দশায় তিনি মৈশাদী ইউনিয়ন পরিষদে দুই মেয়াদে চেয়ারম্যানের দায়িত্বপালন করেন। প্রথম মেয়াদে ১৯৯৩ থেকে ১৯৯৭ সাল এবং ২য় মেয়াদে ২০০৩ থেকে ২০১১ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন। দীর্ঘ ১৪ বছর ইউপি চেয়ারম্যান হিসেবে সৎ ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজে ১৯৭৮ থেকে ২০১৮ সাল পর্যন্ত সভাপতি ও সদস্য পদে দায়িত্ব পালন করেন। এর মধ্যে ১৯৯১ থেকে ১৯৯৪ এবং ১৯৯৫ থেকে ১৯৯৮ সাল পর্যন্ত সভাপতির দায়িত্ব পালন করেন।

স্টাফ রিপোর্টার, ২৬ আগস্ট ২০২১;

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *