চাঁদপুরের স্বর্ণালী’র রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে ফার্স্ট ক্লাস প্রাপ্তি

চাঁদপুরের কৃতি সন্তান স্বর্ণালী দাস ভারতের রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় থেকে রবীন্দ্রসঙ্গীত বিভাগে মাস্টার্সে ফার্স্ট ক্লাস অর্জন করেছে।
স্বর্ণালী দাস বাংলাদেশ থেকে ভারত সরকারের বৃত্তি নিয়ে রবীন্দ্রসঙ্গীতের উচ্চতর প্রশিক্ষণের জন্য ২০১৯-২০২১ শিক্ষাবর্ষে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ লাভ করে।

গভীর মনোনিবেশের সাথে সে গত দুই বছর রবীন্দ্রভারতীতে সঙ্গীত চর্চায় নিমগ্ন ছিল এবং করোনাকালীন সময়েও তাঁদের প্রশিক্ষণ কার্যক্রম থেমে থাকেনি। গত সপ্তাহে চুড়ান্ত পরীক্ষার ফলাফল বের হলে স্বর্ণালীর কৃতিত্ব প্রকাশ পায়।

স্বর্ণালী দাস ফার্স্ট ক্লাস পেয়ে সম্মিলিত মেধা তালিকায় ৮ম স্থান অধিকার করে। ইতোপূর্বে স্বর্ণালী চাঁদপুর সরকারি কলেজ থেকে ইংরেজিতে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করে।

সে চাঁদপুরের রবীন্দ্রসঙ্গীত প্রশিক্ষক রফিক আহমেদ মিন্টুর ছাত্রী এবং আনন্দধ্বনি সঙ্গীত শিক্ষায়তনের শিক্ষক ও শিল্পী। ইতোপূর্বে জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদ বাংলাদেশ থেকেও জাতীয় প্রতিযোগিতায় স্বর্ণালী দাস ১ম মান অর্জন করে। স্বর্ণালীর বাবা সুভাষ দাস অবসরপাপ্ত কৃষি কর্মকর্তা ও মা মীরা দাস একজন গৃহিনী। তারা চাঁদপুর পুরাণবাজারে বসবাস করেন।

প্রেস বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published.