রামপুরে আইন-শৃঙ্খলা বাহিনীর উপর হামলায় আটক ২

২য় দফায় চাঁদপুর সদর উপজেলার ৯টি ইউনিয়নের নির্বাচন ১১ নভেম্বর অনুষ্ঠিত হয়। নির্বাচনের দিন ভোট গননা শেষে ব্যালট বাক্স চাঁদপুর নির্বাচন অফিসের কার্যালয়ে নিয়ে যাওয়ার সময় গাছের গুড়ি ফেলে ও ইটপাটকেল নিক্ষেপ করে প্রার্থীর লোকজন।

ইট পাটকেলের আঘাতে চাঁদপুর সদর সার্কেল আসিফ মহীউদ্দিন এর ব্যবহ্নত সরকারী গাড়ী ও রাবের গাড়ির প্রায় দেড় লক্ষাধিক টাকার ক্ষতি হয়। এ ঘটনায় চাঁদপুর গণপূর্ত বিভাগের উপ-সহকারী প্রকৌশলী ও প্রিজাইডিং অফিসার জামাল হোসেন ১৩ নভেম্বর বাদী হয়ে চাঁদপুর সদর মডেল থানায় অজ্ঞাতনামা ৭০/৮০ নামে একটি মামলা দায়ের করেন যার নং-২৩।
এ ঘটনায় চাঁদপুর সদর মডেল থানা পুলিশ সদর উপজেলার রামপুর ইউনিয়ন থেকে ২ জনকে আটক করে থানায় নিয়ে আসে। বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) বিকেলে আটকৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়।

আটকৃতরা হলেন, সদর উপজেলা রামপুর ইউনিয়নের ছোট সুন্দর গ্রামের নূর মোঃ শামিম হাজী (৩২) ও প্রান্ত সাহা (২২)। তারা দুজনেই নির্বাচনে সোহেল পাটওয়ারীর (আপেল) মার্কা প্রার্থীর এজেন্ট ছিলেন।

জানা যায়, সদর উপজেলার রামপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডে ছোট সুন্দর সরকারী প্রাথমিক বিদ্যালয় (পুরুষ) ও ছোট সুন্দর এ আলী উচ্চ বিদ্যালয় (মহিলা) কেন্দ্রে ৫ জন প্রার্থী নির্বাচনে অংশ নেয়। পুরুষ কেন্দ্রে বিজয়ী প্রার্থী রিপন পাটওয়ারীর (টিউবওয়েল) মার্কার চেয়ে ৪০ ভোট এগিয়ে থাকেন প্রতিদ্বন্দী প্রার্থী মোঃ সোহেল পাটওয়ারী (আপেল) মার্কা। পরে পুরুষ ও মহিলা উভয় কেন্দ্রে ফলাফল যোগ করে রিপন পাটওয়ারীর (টিউবওয়েল) মার্কা ৪৭৯ ভোট ও প্রতিদ্বন্দী প্রার্থী মোঃ সোহেল পাটওয়ারী (আপেল) মার্কা ৪৫৯ ভোট পান। পুরুষ কেন্দ্রে ৪০ ভোট এগিয়ে থেকে উভয় কেন্দ্রের ভোট যোগফলে মোঃ সোহেল পাটওয়ারী (আপেল) মার্কা ২০ ভোটে পরাজিত হয়। পরাজিত অন্য প্রার্থী নাজমুস শাহাদাত তালুকদার (ফুটবল) মার্কা ৪৬ ভোট, ফরিদ উদ্দিন (তালা) মার্কা ৩৩৬ ভোট, সুজন বেপারী (মোরগ) মার্কা ৩৮৮ ভোট পেয়েছেন।

মহিলা কেন্দ্রের ফলাফলের খবর শুনে ভোট গননা শেষে ব্যালট বাক্স চাঁদপুর নির্বাচন অফিসের কার্যালয়ে নিয়ে যাওয়ার সময় রামপুর বাজারে পরাজিত প্রার্থীরা রাস্তায় গাছের গুড়ি ফেলে আইন-শৃঙ্খলাবাহিনীর গাড়ির উপর ইটপাটকেল নিক্ষেপ করে। এতে সদর সার্কেল আসিফ মহীউদ্দিন এর ব্যবহ্নত সরকারী গাড়ী ও র্যাবের গাড়ির প্রায় দেড় লক্ষাধিক টাকার ক্ষতি হয়। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ টিয়ারসেল ও সর্টগানের গুলি নিক্ষেপ করে।

রামপুর ইউপি চেয়ারম্যান আল মামুন পাটওয়ারী বলেন, ইউপি নির্বাচনকে কেন্দ্র করে যে ন্যাক্কারহনক ঘটনা ঘটেছে, তা অত্যন্ত দুঃখজনক। এই ইউনিয়নে অতিতেও এমন ঘটনা ঘটেনি। সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের মাধ্যমে প্রকৃত দোষীদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হউক। তবে কোন ব্যক্তি বিশেষের স্বার্থ হাসিলের জন্য অসহায়, নিরিহ, খেটে খাওয়া মানুষ যেন হয়রানি না হয়। এই জন্য প্রশাসনের সহযোগিতা কামনা করছি।

চাঁদপুর সদর মডেল থানার ইন্সপেক্টর অপারেশনন্স এন্ড কমিউনিটি পুলিশিং মোহাম্মদ নুরুল আলম জানায়, আইন-শৃঙ্খলা বাহিনীর গাড়িতে হামলার মামলায় ২ জন আটক করা হয়েছে। বিকেলে আটকৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। অন্য আসামীদের ধরতে অভিযান অব্যাহত থাকবে।

স্টাফ রিপোর্টার

Leave a Reply

Your email address will not be published.