শান্তিপূর্ণভাবে হেফাজত ইসলামের হরতাল চাঁদপুরে পালন

শান্তিপূর্ণভাবে হেফাজত ইসলামের হরতাল চাঁদপুরে পালন
শান্তিপূর্ণভাবে হেফাজত ইসলামের হরতাল চাঁদপুরে পালন

চাঁদপুর সময় রিপোট-চাঁদপুরে মোদি বি‌রোধী শা‌ন্তিপূর্ণ আন্দোলনে ৭ জন‌ তৌ‌হিদী জনতাকে শহীদ ও নিরস্ত্র মুস‌ল্লিদের উপর পু‌লিশী হামলার প্রতিবাদে হেফাজতের ডাকা সকাল সন্ধ্যা হরতাল শা‌ন্তিপূর্ণ পরিবেশে পালিত হচ্ছে।

২৮ মার্চ রোববার ফজর নামাজের পর পরই শহরের বাসস্ট্যান্ড এলাকা থেকে জেলা হেফাজত ইসলামের সভাপতি মাওলানা লিয়াকত হোসাইন ও সাধারন সম্পাদক এস এম আ‌নওয়ারুল ক‌রিমের নেতৃত্বে হরতাল সমর্থনে একটি মিছিল বের করতে চাইলে পুলিশ তাদের বাঁধা প্রদান করে।

এছাড়া শহরের চক্ষু হাসপাতালের সামনে, ওয়ারল্যাস মোড়ে হেফাজতের নেতাকর্মীদের অবস্থান করতে দেখা গেছে।

এদিকে সদর উপজেলার শাহমাহমুদপুর ইউনিয়নের মহামায়া ও বড় স্টেশন এলাকায় টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধের চেষ্টা করে হেফাজতের নেতাকর্মীরা। এসময় পুলিশ ও বিজিবি নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে যান চলাচল স্বাভাবিক করেন।

এদিকে হেফাজতে ইসলামের ডাকা হরতাল প্রতিরোধে চাঁদপুর জেলা পুলিশের ২২ টি ইউনিট শহরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিতে দেখা যায়।

হরতাল চলাকালীন সময়ে শহরের কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

সকাল থেকে চাঁদপুর জেলা শহর থেকে কোন ধরনের দূরপাল্লার বাস ছেড়ে যেতে দেখা যায়নি। লঞ্চে যাত্রী সাধারণের সংখ্যা ছিল অন্যান্য দিনের থেকে অনেক কম।

তবে বেলা বাড়ার সাথে সাথে শহরের ছোট-বড় যানবাহন অন্যদিনের মত স্বাভাবিক চলাচল করতে দেখা গেছে।

চাঁদপুর মডেল থানার ওসি মোহাম্মদ আব্দুর রশিদ জানান, পুলিশের কঠোর অবস্থানে মাঠে নামতে পারেনি হেফাজত ইসলাম। মহামায়া এলাকায় টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করেছে এমন সংবাদ পেলে আমরা তাৎক্ষণিক সেখানে গিয়ে যানচলাচল স্বাভাবিক করি। শহরের ২২টি গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশের কঠোর অবস্থান ছিলো।

এদিকে হরতালের বিপক্ষে শহরের কালিবাড়ি কোর্ট স্টেশন এলাকায় জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ন-আহবায়ক ফেরদৌস মোর্শেদ জুয়েলের নেতৃত্বে নেতাকর্মীদের অবস্থান করতে দেখা গেছে

Leave a Reply

Your email address will not be published.