মুক্তির আগেই চড়া দামে বিক্রি হলো শাহরুখের তিন ছবি

চার বছর আগে সর্বশেষ তাঁকে বড় পর্দায় দেখা যায়। ২০১৮ সালের ডিসেম্বরে মুক্তি পায় আনন্দ এল রাই পরিচালিত শাহরুখ খান অভিনীত ‘জিরো’। বক্স অফিসে ডাহা ব্যর্থ হয় সেই সিনেমা। ছবির ব্যবসায় ভরাডুবির পর নতুন ছবি তো দূরের কথা, প্রায় এক বছর কোনো সাক্ষাৎকারই দেননি অভিনেতা। শোনা গেছে, এতটাই ত্যক্ত-বিরক্ত ছিলেন যে তাঁর কাছে নতুন ছবির চিত্রনাট্য এলেও পড়েই দেখেননি। কেবল ‘জিরো’ নয়, তার আগের তিনটি ছবিও ফ্লপ হয়। তাই খুব ভেবেচিন্তে পা ফেলেছেন শাহরুখ। অভিনেতার ভক্তদের জন্য সুখবর নিয়ে এসেছে ২০২২ সাল। চলতি বছরই তিনটি নতুন ছবির ঘোষণা দিয়েছেন ‘কিং খান’। তবে চলতি বছর নয়, শাহরুখের তিন ছবিই মুক্তি পাবে ২০২৩ সালে। ‘পাঠান’, ‘জওয়ান’, ‘ডুনকি’ তিন ছবিতে তিন অবতারে আসতে চলেছেন তিনি। ছবিগুলোকে ঘিরে এখন থেকেই শাহরুখ-অনুরাগীদের মধ্যে হইচই পড়ে গেছে। এমনকি এই ছবিগুলোর ডিজিটাল স্বত্ব কেনার জন্য হুড়োহুড়ি পড়ে গেছে।

কিছুদিন আগে শাহরুখের ‘জওয়ান’-এর পোস্টার ও টিজার মুক্তি পেয়েছে। অ্যাটলি কুমার পরিচালিত এ ছবির টিজার উত্তেজনার পারদ আরও বাড়িয়ে দিয়েছে। অন্যদিকে যশরাজ ফিল্মসের ‘পাঠান’-এর ঘোষণা আসার আগে থেকেই ছবিটিকে ঘিরে উন্মাদনা তুঙ্গে। অন্য ছবি ‘ডুনকি’ শাহরুখ আনছেন নিজের প্রযোজনা সংস্থা রেড চিলিজ থেকে। ছবিটি পরিচালনা করছেন রাজকুমার হিরানির মতো পরিচালক। এই তিন ছবি কোন ওটিটি প্ল্যাটফর্মে স্ট্রিমিং হবে, তা নিয়ে এখন থেকেই প্রতিযোগিতা শুরু হয়ে গেছে। খবর অনুযায়ী, আমাজন প্রাইম ভিডিও আর নেটফ্লিক্সের দখলে এই তিন ছবির ডিজিটাল রাইটস চলে গেছে। জানা গেছে, আমাজন প্রাইম ‘পাঠান’-এর ডিজিটাল স্বত্ব ১৫০ কোটি রুপিতে কিনেছে। তাদের প্রতিদ্বন্দ্বী নেটফ্লিক্সও কম যায়নি। এই ওটিটি প্ল্যাটফর্মটি কিনেছে ‘জওয়ান’-এর স্বত্ব। এ জন্য তাদের খরচ করতে হবে ১৭০ কোটি রুপি!

এখানেই শেষ নয়, শাহরুখের আরেক ছবি ‘ডুনকি’র ব্যাপারে নেটফ্লিক্স কথা প্রায় পাকা করে ফেলেছে। শোনা যাচ্ছে, ১৫০ কোটি রুপিতে রফা হয়েছে। তবে তিন ছবির কোনোটাই সরাসরি ওটিটিতে মুক্তি পাবে না। প্রেক্ষাগৃহে মুক্তির বেশ কিছুদিন পর আমাজন প্রাইম ও নেটফ্লিক্সে দেখা যাবে।

 মুক্তির-আগেই-চড়া-দামে-বিক্রি-হলো-শাহরুখের-তিন-ছবি

‘জওয়ান’ ও ‘ডুনকি’ ছবিতে নতুন এক জুটি দেখা যাবে। অ্যাটলির ছবিতে শাহরুখের সঙ্গে রোমান্সে মাতবেন দক্ষিণের ‘লেডি সুপারস্টার’খ্যাত নয়নতারা। কিছুদিন আগেই বিয়ের পিঁড়িতে বসা এই অভিনেত্রী মধুচন্দ্রিমা সেরে দেশে ফিরেছেন। জানা গেছে, এর মধ্যেই শাহরুখের সঙ্গে ছবির শুটিংও শুরু করে দিয়েছেন। ‘জওয়ান’ আগামী বছর ২ জুন মুক্তি পাবে। ‘ডুনকি’-তে শাহরুখ প্রথমবার তাপসী পান্নুর সঙ্গে জুটি বাঁধছেন। রাজকুমার হিরানির এই ছবিটি রুপালি পর্দায় আসবে আগামী বছর ২২ ডিসেম্বর। অন্য ‘পাঠান’-এ ‘ওম শান্তি ওম’, ‘চেন্নাই এক্সপ্রেস’ ও ‘হ্যাপি নিউ ইয়ার’-এর পর আবারও শাহরুখ-দীপিকা পাড়ুকোনের দুরন্ত রসায়ন দেখা যাবে। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এ ছবিটি ২০২৩ সালের ২৫ জানুয়ারি মুক্তি পাবে।

Leave a Reply

Your email address will not be published.