শাহিনের প্রার্থীতা বাতিল সভাপতি-সম্পাদকসহ বৈধ ৭

স্টাফ রিপোটার:আগামি ২ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে বহুল প্রত্যাশিত চাঁদপুর জেলা বিএনপি’র দ্বি-বার্ষিক সম্মেলন। বিএনপির গঠনতন্ত্রের ২৪ পৃষ্ঠার ৭ ধারা মোতাবেক জেলা বিএনপির সভাপতি-সম্পাদক পদে ৭ জনের বৈধ ও ১ জনের মনোনয়নপত্র বাতিল করেছে নির্বাচন কমিশন।
২৮ মার্চ সোমবার দুপুর ১২ টার দিকে শহরের জে এম সেন গুপ্ত রোডের দলীয় কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে নির্বাচন কমিশন এ তথ্য জানান। নির্বাচন কমিশনার সূত্রে জানা যায়, চাঁদপুর জেলা বিএনপির সভাপতি-সম্পাদক পদে ৮ জনের মধ্যে ৭ জনের মনোনয়নপত্র বৈধ হয়েছে। এর মধ্যে বিএনপির গঠনতন্ত্রের ২৪ পৃষ্ঠার ৭ ধারা মোতাবেক ভোটের তালিকায় সভাপতি পদের মাহবুবুর রহমান শাহিনের অন্তভুক্ত না থাকায় তার প্রার্থীতা অবৈধ হয়। সভাপতি পদে বৈধ প্রার্থীরা হলেনঃ জেলা বিএনপি’র আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক, সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার মমিনুল হক ও বিএনপি নেতা এসএম কামাল উদ্দিন চৌধুরী। সসাধারণ সম্পাদক পদে বৈধ প্রার্থীরা হলেনঃ জেলা বিএনপির যুগ্ন আহবায়ক অ্যাড. সলিম উল্লাহ সেলিম, দেওয়ান মোহাম্মদ সফিকুজ্জামান, সাবেক সাংগঠনিক সম্পাদক মোস্তফা খান সফরি ও সাবেক যুগ্ম সম্পাদক কাজী গোলাম মোস্তফা। প্রধান নির্বাচন কমিশনারেরর দায়িত্বে রয়েছেন অ্যাড. সামছুল ইসলাম মন্টু এবং সহকারি নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন অ্যাড. শরীফ মাহমুদ ফেরদৌস শাহিন ও অ্যাড. রফিকুল হাসান রিপন।
প্রধান নির্বাচন কমিশনার অ্যাড. সামছুল ইসলাম মন্টু জানান, চাঁদপুর জেলা বিএনপির সভাপতি-সম্পাদক পদে মোট ৮ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এর মধ্যে যাচাই-বাছাই শেষে সভাপতি পদে ৩জন ও সাধারণ সম্পাদক পদে ৪জনসহ মোট ৭জন বৈধ হয়েছেন। সভাপতি পদের মাহবুবুর রহমান শাহিন বিএনপির গঠনতন্ত্রের ২৪ পৃষ্ঠার ৭ ধারা মোতাবেক ভোটের তালিকায় অন্তভুক্ত না থাকায় তার প্রার্থীতা অবৈধ হয়। কোন ধরনের হুমকি, ধমকী দিয়ে নির্বাচন কমিশনকে পিছু হঠাতে পারবে না। নির্বাচন নির্বাচনের আংঙ্গিকেই চলবে।
উল্লেখ্য, নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১৫১৫ জন। ২৯ মার্চ মঙ্গলবার চূড়ান্ত প্রার্থী ঘোষনা ও প্রতিক বরাদ্দ (সকাল ১০টা থেকে দুপুর ১২টা)। আগামী ২ এপ্রিল শনিবার শহরের বিপনীবাগস্থ পার্টি হাউজে সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত চাঁদপুর জেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন ১ম অধিবেশন। পরে দুপুর আড়াইটা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হইবে। সন্ধ্যা ৬টায় ভোট গননা শেষে ফলাফল ঘোষনা করবেন নির্বাচন কমিশনারগন।

Leave a Reply

Your email address will not be published.