শিক্ষামন্ত্রীর আশ্বাসে সাড়ে ৪ ঘণ্টা পর সড়ক ছাড়লেন নিবন্ধনধারীরা

স্টাফ রিপোর্টার শাহবাগ মোড় অবরোধ করে রাখেন এনটিআরসিএ সনদধারী চাকরিপ্রত্যাশীরা শিক্ষামন্ত্রীর আশ্বাসে সাড়ে চার ঘণ্টা পর শাহবাগ মোড়ের অবরোধ ছেড়ে আবারও জাতীয় গ্রন্থাগারের সামনে অবস্থান নিয়েছেন বেসরকারি শিক্ষক নিবন্ধন (এনটিআরসিএ) সনদধারীরা।

গতকাল বুধবার (২১ ডিসেম্বর) বিকেল ৪টার দিকে তারা শাহবাগ মোড় থেকে সরে যান। এরপর ওই সড়কে যান চলাচল শুরু হয়।

আন্দোলনকারীরা জানান, বিকেল ৩টা ৫০মিনিটের দিকে রমনা থানার এডিসির মাধ্যমে শিক্ষামন্ত্রীর সঙ্গে কথা হয় তাদের। এসময় শিক্ষামন্ত্রী তাদের একটি প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাৎ করে বিষয়টি সমাধানের চেষ্টা করবেন বলে আশ্বাস দেন। আশ্বাস পেয়ে বিকেল ৪টার দিকে তারা আবারও আগের জায়গায় ফিরে আসেন।

এর আগে বুধবার বেলা সাড়ে ১১টায় জাতীয় গ্রন্থাগার অধিদপ্তরের সামনে থেকে শিক্ষা মন্ত্রণালয়ের উদ্দেশ্যে পদযাত্রা করলে পুলিশ তাদের শাহবাগ মোড় বাধা দেয়। তারা বাধা অতিক্রম করলে পুলিশ লাঠিচার্জ করে। পরে তারা শাহবাগ মোড় অবরোধ করেন। এসময় পুলিশ তাদের চারিদিক থেকে ঘিরে রাখে। পরে পুলিশের অনুরোধ ও শিক্ষামন্ত্রীর আশ্বাসে তারা অবরোধ ছেড়ে দেন।

৯ম নিবন্ধনধারী ও প্যানেল প্রত্যাশী নিবন্ধিত শিক্ষক সংগঠনের নেতা ও আন্দোলনের সমন্বয়ক জি এম ইয়াছিন বলেন, ৩টা ৫০মিনিটের দিকে এখানে থাকা রমনা থানার এডিসি শিক্ষামন্ত্রীর সঙ্গে আমাদের ফোনে কথা বলিয়ে দেন। শিক্ষামন্ত্রীর সঙ্গে আমাদের কেন্দ্রীয় নেতাদের পাঁচ-ছয় মিনিট কথা হয়। এসময় তিনি আমাদের আশ্বস্ত করে বলেন, আমাদের প্রতিনিধি দলের সঙ্গে যোগাযোগ করে মন্ত্রী আমাদের দাবি শুনবেন এবং সমস্যা সমাধানের চেষ্টা করবেন। শিক্ষামন্ত্রী জানিয়েছেন, এখন শিডিউল গ্যাপ না থাকায় আগামী ২৯ বা ৩০ ডিসেম্বর আমাদের প্রতিনিধি দলের সঙ্গে বসবেন তিনি।

গণ-অনশন চলমান থাকবে নাকি আপাতত স্থগিত করা হবে- এমন প্রশ্নে আন্দোলনকারীরা জানান, এ নিয়ে বৈঠক চলছে। বৈঠকে প্যানেল প্রত্যাশী নিবন্ধিত শিক্ষক সংগঠনের কেন্দ্রীয় কমিটির নেতারা পরবর্তী সিদ্ধান্ত নেবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *